বাসস দেশ-২৫ : জিয়াউর রহমান রাজাকার ও মুক্তিযুদ্ধবিরোধীদের প্রতিষ্ঠা করে গেছেন : আবদুল গাফফার চৌধুরী

105

বাসস দেশ-২৫
রাজাকার-জিয়াউর রহমান
জিয়াউর রহমান রাজাকার ও মুক্তিযুদ্ধবিরোধীদের প্রতিষ্ঠা করে গেছেন : আবদুল গাফফার চৌধুরী
ঢাকা, ১৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : জিয়াউর রহমান ও এরশাদ অনেক রাজাকার আলবদর আলশামস এবং মুক্তিযুদ্ধবিরোধীদের প্রতিষ্ঠা করে গেছেন। এরা তাদের আমলে এমপি-মন্ত্রীও হয়েছিলেন। যা খুবই নিন্দনীয়।
জাতীয় প্রেসক্লাবে আজ সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত ‘সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাংলাদেশের বিজয়’ শীর্ষক এক আলোচনা সভায় সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী এসব কথা বলেন।
আলোচনা সভায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, যুদ্ধাপরাধীর দায়ে ফাঁসির দন্ডাদেশ কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল¬াকে ‘শহীদ’ সম্বোধন করায় দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, ‘কাদের মোল্ল¬াকে শহীদ আখ্যা দিয়ে সংগ্রাম পত্রিকা মুক্তিযুদ্ধের সঙ্গে, দেশের সঙ্গে ও দেশের মানুষের সঙ্গে বেঈমানি করেছে। পত্রিকাটির বিরুদ্ধে সবোর্চ্চ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে তথ্য মন্ত্রনালয়।’
‘সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাঙালির বিজয়’ শব্দগুলো আমাদের জীবনে ওঁতপ্রতোভাবে জড়িত উল্লেখ করে আবদুল গাফ্ফার চৌধুরী বলেন, বঙ্গবন্ধু মনে প্রাণে একজন খাঁটি মুসলমান কিন্তু তিনি রাজনৈতিক জীবনে ছিলেন একজন আদর্শবাদী এবং অসাম্প্রদায়িক। তিনি বলেন, ‘আজকের রাজনীতির প্রেক্ষাপটে বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। শেখ হাসিনা না থাকলে দেশ আফগানিস্তানের মতো হবে। দেশ জঙ্গী-সন্ত্রাস আর অরাজকতায় ডুবে যাবে। মুক্তিযুদ্ধবিরোধীরা আবারো মাথাচাড়া দিয়ে উঠবে।’
গাফ্ফার চৌধুরী বলেন, শেখ হাসিনার কিছু হলে দেশে সন্ত্রাসবাদ কায়েম হবে এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোকে তাসের ঘরের মতো উড়িয়ে দেয়া হবে। রাজাকারের তালিকা প্রকাশে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, দেশে রাজাকারদের তালিকা করার আগে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের তালিকা আগে করতে হবে। কারণ অনেক স্বাধীনতা বিরোধী আওয়ামী লীগের চারপাশ ঘিরে রেখেছে। তাদের যথাযথভাবে চিহিƒত করতে না পারলে রাজাকারদের সঠিক তালিকা প্রণয়ন করা সম্ভব হবে না।
আবদুল গাফ্ফার চৌধুরী বলেন, ‘আজ প্রধানমন্ত্রী সাহসের সঙ্গে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করছেন, একাত্তরের ঘাতকদের বিচার করছেন, যা বঙ্গবন্ধু বেঁচে থাকলে হয়তো পারতেন না। কারণ বঙ্গবন্ধু কোমল হƒদয়ের মানুষ ছিলেন।’
তারেক জিয়া সম্পর্কে তিনি বলেন, ‘লন্ডনে তারেক জিয়ার কত টাকা রয়েছে আল্লাহ ভালো জানেন। তিনি নাইটক্লাবে যান, বড় বড় মার্কেটে ঘুরে বেড়ান, সেখানে তার বড় প্রভাব রয়েছে। তিনি স্বপ্ন দেখেন, খালেদা মারা যাওয়ার পর তার স্ত্রী ডা. জোবাইদা এ দেশের প্রধানমন্ত্রী হবেন।’ তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা থেমে নেই। বাকশাল থাকলে এমন অবস্থা তৈরি হতো না, দেশ নিয়ে ষড়যন্ত্র করার সাহস কারো হতো না।
সংগঠনের সভাপতি পীযুষ বন্দোপাধ্যায়ের সভাপতিত্বে আলোচনা সভায়য় বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি, সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, সাংবাদিক হারুন হাবিব, শহীদকন্যা ডা. নুজহাত চৌধুরী। সংগঠনটির সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল সভা পরিচালনা করেন।
বাসস/সবি/এমএসএইচ/১৭৪০/-কেএমকে