বাসস দেশ-২৩ : কেরাণীগঞ্জে আগুনে দগ্ধ আরও ৩ জনের মৃত্যু

118

বাসস দেশ-২৩
অগ্নিকান্ড-দগ্ধ-মৃত্যু
কেরাণীগঞ্জে আগুনে দগ্ধ আরও ৩ জনের মৃত্যু
ঢাকা, ১৫ ডিসেম্বর, ২০১৯ (বাসস): ঢাকা কেরাণীগঞ্জে প্লাস্টিক কারখানায় আগুনে দগ্ধ চিকিৎসাধীন আরও তিনজন মারা গেছেন। এ নিয়ে এই অগ্নিকান্ডে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭ জনে।
শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেনের উদ্ধৃতি দিয়ে বাসস’র মেডিকেল সংবাদদাতা জানান, আজ ভোর ৬টার দিকে মারা যান মোস্তাকিম (২২)। এরপর সকাল সাড়ে ৯টার দিকে মারা যান আব্দুর রাজ্জাক (৪৫) ও বেলা সাড়ে ১১ টায় মারা যান আবু সাঈদ (২৯)।
ডা. সামন্ত লাল বলেন, মৃত রাজ্জাকের শরীরের ১০০শতাংশ ও মোস্তাকিমের ২০ শতাংশ ও আবু সাঈদের শরীরের ৮০ শতাংশ দগ্ধ ছিল। তারা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে লাইফ সাপোর্টে ছিলেন। ময়নাতদন্তের পর তাদের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।
মেডিকেল সংবাদদাতা জানান, কেরানীগঞ্জের প্রাইম প্লেট এন্ড প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ডের পর আগুনে দগ্ধ ৩১ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউট ও শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার ১১ ডিসেম্বর থেকে আজ রোববার পর্যন্ত ১৭ জন মারা গেছেন। এখনো চিকিৎসাধীন ১৪ জনের অবস্থা সংকটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন।
গত বুধবার (১১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় গ্যাস সিলিন্ডার বিস্ফারণ ঘটলে কেরাণীগঞ্জের প্রাইম প্লেট এন্ড প্লাস্টিক কারখানায় আগুন লাগে। মুহূর্তেই আগুন কারখানা ভেতরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পোস্তগোলা, কেরানীগঞ্জ ও সদর দফতর থেকে ১২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৭১০/-শআ