বাসস দেশ-৩৬ : বাংলাদেশ এসডিজি সূচকে উন্নতি করছে : তাজুল ইসলাম

271

বাসস দেশ-৩৬
এলজিআরডি মন্ত্রী-কর্মশালা
বাংলাদেশ এসডিজি সূচকে উন্নতি করছে : তাজুল ইসলাম
ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) সূচকে উন্নতি করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
আজ রাজধানীর র‌্যাডিসন হোটেলের উৎসব হলে স্থানীয় সরকার বিভাগ ও ইউনিসেফ বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত ‘ন্যাশনাল কনসালটেশন : ওয়াশব্যাট ফর কালেকটিভ ওয়াশ সেক্টর রিভিউ ইন বাংলাদেশ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।
এলজিআরডি মন্ত্রী অনুষ্ঠানে আরও বলেন, ‘ইউনিসেফ বাংলাদেশের স্যানিটেশন কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। মাঠ পর্যায় থেকে ছোট ছোট তথ্য উপাত্ত তুলে এনে যে রির্পোট তৈরি এবং প্রকাশ করেছে সেখানে এসডিজি’র সূচকে উন্নতির চিত্র পাওয়া যায়। যা আগের অবস্থা থেকে অনেক ভাল।’
এ সময় তাজুল ইসলাম নিরাপদ পানি, জনস্বাস্থ্য ও শিশু স্বাস্থ্যের নিরাপত্তায় সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করার জন্য ইউনিসেফসহ দেশি বিদেশি বেসরকারি সংগঠনগুলোকে (এনজিও) এগিয়ে আসারও আহ্বান জানান।
স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে কর্মশালায় ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি তোমো হুজুমী, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুল রহমান প্রমুখ বক্তৃতা করেন। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিসেফ ওয়াশের প্রধান দারা জনস্টন।
ইউনিসেফ-এর স্যানিটেশন বাস্তবায়ন সংস্থা ওয়াশব্যাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সঙ্গে যৌথভাবে সারাদেশে ৮টি বিভাগীয় শহরে কর্মশালার আয়োজন করেছে। আজ রাজধানীর র‌্যাডিসনে তারই ধারাবাহিকতার অংশ হিসেবে সরকারের সঙ্গে যৌথভাবে জাতীয় কর্মশালার আয়োজন করা হয়।
বাসস/সবি/এমএন/১৯০০/এসই