বাসস দেশ-২৭ : বাঙালি জাতি ও বিশ্বের নির্যাতিত মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু : সংস্কৃতি প্রতিমন্ত্রী

114

বাসস দেশ-২৭
সংস্কৃতি প্রতিমন্ত্রী-আলোচনা
বাঙালি জাতি ও বিশ্বের নির্যাতিত মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু : সংস্কৃতি প্রতিমন্ত্রী
ময়মনসিংহ, ১২ ডিসেম্বর, ২০১৯ (বাসস): সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতি ও বিশ্বের নির্যাতিত মানুষের নেতা।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না।
ময়মনসিংহ মুক্তদিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপি অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনে বুধবার সন্ধ্যায় স্থানীয় ছোটবাজার মুক্তমঞ্চে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সেলিম সাজ্জাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ কদ্দুছ, মুক্তিযোদ্ধা সেলিম সরকার প্রমূখ বক্তব্য রাখেন।
সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের কল্যাণে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।
স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র করছে উল্লেখ করে তিনি বলেন, এই জামাত-শিবির চক্র ও তাদের মদতদাতাদের স্বাধীন বাংলাদেশে কোন স্থান নেই। তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলীয় নেতা-কর্মীদের প্রতি তিনি আহবান জানান।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৮০৫/-জেজেড