বাসস দেশ-২৬ : আগামী ২৩ ডিসেম্বর পানি সম্পদ মন্ত্রণালয় সারাদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করবে

133

বাসস দেশ-২৬
অবৈধ-স্থাপনা-উচ্ছেদ
আগামী ২৩ ডিসেম্বর পানি সম্পদ মন্ত্রণালয় সারাদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করবে
ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : পানি সম্পদ মন্ত্রণালয় সারাদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান (১ম পর্যায়) আগামী ২৩ ডিসেম্বর একযোগে শুরু করবে।
সারাদেশের নদ-নদী, খাল ও প্রাকৃতিক জলাশয়ের প্রায় ৪০ হাজার অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে।
এই অভিযান পরিচালনার লক্ষ্যে আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সচিবের কক্ষে পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ার মন্ত্রীপরিষদ বিভাগ, জননিরাপত্তা বিভাগ এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিনিধিদের নিয়ে সারাদেশের জেলা প্রশাসকদের সাথে একটি ভিডিও কনফারেন্স আয়োজন করেন।
পানি সম্পদ সচিব বলেন, পুনরায় দখল বন্ধ করার জন্য উচ্ছেদ অভিযান সম্পন্ন হলে সেখানে তৎক্ষণাৎ পানি উন্নয়ন বোর্ডের চলমান প্রকল্পের কাজ ত্বরান্বিত করা হবে এবং যেসব জায়গায় প্রকল্প নেই সেখানে বৃক্ষ রোপণ, বসার জায়গা তৈরিসহ স্থানীয় নাগরিকদের জন্য মনোরম পরিবেশের ব্যবস্থা করা হবে।
কনফারেন্স চলাকালে উচ্ছেদ অভিযানে ইতোমধ্যে জেলা প্রশাসনের নেতৃত্বে জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির কর্তৃক গৃহীত বিভিন্ন প্রস্তুতি এবং নানা প্রতিবন্ধকতা সম্পর্কে মতবিনিময় ও দিকনির্দেশনা দিয়েছেন পানি সম্পদ সচিব।
পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ সরাসরি উপস্থিত থেকে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করবেন এবং অভিযানের যেকোন জটিলতর কাজে মন্ত্রণালয় থেকে পানি সচিব সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। প্রত্যেক জেলার জেলা প্রশাসনের সহযোগিতায় অবৈধ স্থাপনার তালিকা প্রস্তুত করা হয়েছে।
এসময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম এবং অতিরিক্ত সচিব (প্রশাসন) মোহাম্মদ রোকন উদ-দৌলাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৮০৩/শআ