বাসস দেশ-২০ : স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : আমু

116

বাসস দেশ-২০
ঝালকাঠি-আওয়ামী লীগ-সম্মেলন
স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : আমু
ঝালকাঠি, ১২ ডিসেম্বর, ২০১৯ (বাসস): আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
আজ বৃহস্পতিবার ঝালকাঠি শিশু পার্কে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে, তাদের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আমাদের এগিয়ে যেতে হবে। এই জন্য আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম রব্বানি চিনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির প্রমুখ বক্তব্য রাখেন।
আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল যখন বলা হয়, তখন অনেকেই বলেন এটা আওয়ামী লীগের কথা। কিন্তু না, এটা এখন বিশ্ববাসীর মুখেই শোনা যাচ্ছে। অন্যদেশের রাষ্ট্র নায়করা জানতে চায় শেখ হাসিনার কাছে কি জাদুর কাঠি রয়েছে, যে এতো অল্প সময়ের মধ্যে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে।
তিনি বলেন, শুধু উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের অন্যতম সৎ রাষ্ট্রনায়ক হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন।
আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ একটি পরিবার, এই পরিবারকে যারা দ্বিধাবিভক্ত করতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যারা দলের দায়িত্বে থেকে নির্বাচনের সময়ে নৌকার বিররোধীতা করেছে তাদের আওয়ামী লীগে কোন স্থান হবে না।
এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আমির হোসেন আমু। এ সময়ে জাতিয় ও দলীয় পতাকা উত্তলন করা হয়।
সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে সরদার মোহাম্মদ শাহ আলমকে সভাপতি ও খান সাইফুল্লাহ পনিরকে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্য ঝালকাঠি জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন আমির হোসেন আমু।
বাসস/সংবাদদাতা/বিকেডি/১৭১০/জেজেড