বাসস ক্রীড়া-১৫ : ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টনের প্রি-কোয়ার্টারে উর্মি

135

বাসস ক্রীড়া-১৫
ব্যাডমিন্টন- ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ
ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টনের প্রি-কোয়ার্টারে উর্মি
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৯ (বাসস) : ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্টের প্রি-কোয়ার্টারে পৌঁছেছেন বাংলাদেশের উর্মি আক্তার। বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন শহীদ তাজউদ্দিন আহমদ ইনডোর ষ্টেডিয়ামে আজ বুধবার দ্বিতীয় দিনের খেলায় মহিলা বিভাগে তিনি মালয়েশিয়ার মাঈশা ফাথুথুল্লা ইসমাইলকে ১৩-২১, ২১-১৭ ও ২৫-২৩ সেটে হারিয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করেন।
সদ্য সমাপ্ত ত্রয়োদশ এসএ গেমসে ব্রোঞ্জ জয়ী এই শাটলার প্রথম সেটে ১৩-২১ ব্যবধানে হেরে গিয়েও দ্বিতীয় সেটে ২১-১৭ ব্যবধানে জয় তুলে সমতায় ফেরেন। তৃতীয় সেটে দুই দফা টাই করে শেষ পর্যন্ত ২৫-২৩ ব্যবধানে ম্যাচ জিতে নেন।
উর্মি ছাড়া বাংলাদেশের আর কোন শাটলার সুবিধা করতে পারেনি। মঙ্গলবার পুরুষ এককে দ্বিতীয় রাউন্ডের টিকিট পাওয়া বাংলাদেশের গৌরব সিংহ আজ মালয়েশিয়ার আদিল সোলি আলী সাদিকিনের কাছে ৭-২১, ৬-২১ সেটের ব্যবধানে হেরে গেছেন। মহিলা একক থেকে বিদায় নিয়েছেন এলিনা সুলতানাও। ভারতের মালভিকা বানসোদের কাছে ২১-৭ ও ২১-১০ সেটে হেরে বিদায় নিয়েছেন তিনি।
আজ মিশ্র দ্বৈতে বাংলাদেশের গৌরব সিংহ আর উর্মি আক্তার থাইল্যান্ডের ভি. কানজানকিররি ও আর. লাইসুয়ানের কাছে সরাসরি ২১-১২ ও ২১-১৩ সেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেন। আরেক মিশ্র দ্বৈতে থাইল্যান্ডের পি. থাঙ্গসরিরাপ্পিপ্যান ও সি. মিঙ্গচুয়ার জুটির কাছে ২১-১৪ ও ২১-৮ সেটে হেরে বিদায় নেন বাংলাদেশের আল আমিন জুমার ও দুলালি হালদার জুটি।
বাসস/এমএইচসি/১৯০৫/স্বব