বাসস দেশ-৯ : কুমিল্লায় দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ৪ কোটি টাকা করে দেয়া প্রশ্নে রুল

99

বাসস দেশ-৯
হাইকোর্ট-আদেশ
কুমিল্লায় দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ৪ কোটি টাকা করে দেয়া প্রশ্নে রুল
ঢাকা, ১১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : কুমিল্লায় বাসের সঙ্গে সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত আটজনের তিন পরিবারকে চার কোটি টাকা করে ক্ষতিপূরণ কেন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ সংশ্লিষ্টদের প্রতি এ আদেশ দেন।
নিহত রিফাতের পরিবারের পক্ষে মো. মহসিন ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদনটি করেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আবদুল মতিন খসরু ও আইনজীবী মো. জহিরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।
গত ১৮ আগস্ট কুমিল্লায় বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ আটজন নিহত হন। এদের মধ্যে তিন জন নারী। নিহত অপর দুজন হলেন হোটেল বয় এবং অটোরিকশা চালক। আহত হয়েছেন বাসের ৩-৪ জন যাত্রী।
ওই দিন দুপুর ১২টায় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার জামতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন-কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ঘোড়া ময়দান এলাকার মৃত আবদুর জব্বারের ছেলে জসিম উদ্দিন (৪৫), জসিম উদ্দিনের মা সকিনা বেগম (৭০), স্ত্রী সেলিনা বেগম (৪০), ছেলে সিপন (২৩), রিফাত (৮) ও মেয়ে নিপু আক্তার (১৩) এবং অটোরিকশা চালক একই উপজেলার করপতি গ্রামের মৃত জিতু মিয়ার ছেলে জামাল হোসেন (৩০) ও একই গ্রামের শাইমুন হোসেন(১৫)।
বাসস/এএসজি/ডিএ/১৭০০/অমি