বাসস দেশ-৩২ : দুর্নীতি যেন উন্নয়নকে বাধাগ্রস্ত করতে না পারে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

146

বাসস দেশ-৩২
ফরহাদ-উদ্বোধন
দুর্নীতি যেন উন্নয়নকে বাধাগ্রস্ত করতে না পারে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : দুর্নীতি যেন উন্নয়নকে কোনভাবেই বাধাগ্রস্ত করতে না পারে সেজন্য সবাইকে শতর্ক থাকার আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
আজ ময়মনসিংহে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন ।
তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে নিজেকে একটি সম্মানজনক জায়গায় প্রতিষ্ঠিত করতে পেরেছে। দুর্নীতির কারণে উন্নয়নের এই অব্যাহত গতিধারা ব্যাহত হতে পারে। তাই দুর্নীতির কারণে উন্নয়ন যেন বাধাগ্রস্থ না হয় সে জন্য সকলকে সজাগ থাকতে হবে ।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে। দুর্নীতিমুক্ত সমাজ গড়ে দেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।
ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করার আহ্বান জানিয়ে ফরহাদ হোসেন বলেন, ছাত্রজীবনে সময়ের অপচয় করলে ভবিষ্যৎ জীবন ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা থাকে। এই সময়ে পড়ালেখার প্রতি অবহেলা দেখালে ভবিষ্যতে লক্ষ্যচ্যুত ও বিপদগ্রস্থ হওয়ার সম্ভাবনা থাকে। তাই নিজের ভবিষ্যৎ জীবনকে সুন্দর করে গড়ে তুলতে হলে ছাত্রজীবনে কঠোর পরিশ্রম করতে হবে ।
কলেজের অধ্যক্ষ ড. এ কে এম আব্দুর রফিকের সভাপতিত্বে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. জহিরুল হক খোকা, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান প্রমুখ বক্তব্য রাখেন।
এরআগে প্রতিমন্ত্রী ময়মনসিংহ মুক্ত দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা জনতার বিজয় র‌্যালিতে অংশগ্রহণ করেন ।
বাসস/সবি/বিকেডি/১৮৩০/-এএএ