বাসস দেশ-৫ : শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপনে বিএসএমএমইউ’র প্রস্তুতি

128

বাসস দেশ-৫
বিএসএমএমইউ-প্রস্তুতি
শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উদযাপনে বিএসএমএমইউ’র প্রস্তুতি
ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : আগামী ১৪ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে।
বিশ্ববিদ্যালয় গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছেÑ শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে ১৪ ডিসেম্বর সকাল ৬টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ ও সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান।
মহান বিজয় দিবসের কর্মসূচীর মধ্যে রয়েছেÑ ১৫ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে সকাল ১১টায় চিত্রাংকন প্রতিযোগিতা। গ্রুপ-ক-তে বিশেষ শিশু, গ্রুপ-খ’তে ৬ বছর বয়সের কম এবং গ্রুপ-গ’তে ৬-১২ বছর বয়সের শিশুরা অংশ নিবেন। চিত্রাংকন প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা, নার্স ও কর্মচারীদের ছেলেমেয়েরা অংশগ্রহণ করতে পারবেন এবং প্রত্যেক গ্রুপে ৩টি করে পুরস্কার প্রদান করা হবে। সকাল ১১টায় এ-ব্লকের অডিটরিয়ামে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন করা হবে। দুপুর ১২ টায় এ-ব্লকের অডিটরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং দুপুর ১টা ৩০মিনিটে এ-ব্লকের অডিটরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। সভাপতিত্ব করবেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।
বাসস/সবি/এমএসএইচ/১৫১৩/-কেকে