বাসস দেশ-৪০ : খুলনা নিউজপ্রিন্ট মিলস লিমিটেডের স্থানে টিএসপি সারকারখানা নির্মাণে উদ্যোগ নেয়া হবে : শিল্প প্রতিমন্ত্রী

230

বাসস দেশ-৪০
কামাল-খুলনা-পরিদর্শন
খুলনা নিউজপ্রিন্ট মিলস লিমিটেডের স্থানে টিএসপি সারকারখানা নির্মাণে উদ্যোগ নেয়া হবে : শিল্প প্রতিমন্ত্রী
খুলনা, ৮ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকা খুলনা নিউজপ্রিন্ট মিলস লিমিটেডের স্থানে টিএসপি সারকারখানা নির্মাণে উদ্যোগ গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।
আজ মিলটি পরিদর্শনের সময় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের প্রস্তাবের প্রেক্ষিতে প্রতিমন্ত্রী এই আশ^াস দেন ।
প্রতিমন্ত্রী এ সময় বলেন, দেশে টিএসপি সারের ব্যাপক চাহিদা থাকা সত্ত্বেও কারখানা রয়েছে মাত্র একটি। অন্যদিকে শিল্পনগরী হিসেবে খুলনার একটি ঐতিহ্য রয়েছে। এখানে টিএসপি সারকারখানা নির্মিত হলে সেটি দেশের চাহিদা যেমন মিটাবে তেমনি এই এলাকার অনেক মানুষের কর্মসংস্থানও হবে।
এর আগে প্রতিমন্ত্রী খুলনার সারের গোডাউন এবং রূপসা নদীর তীরে বিভিন্ন ঘাট পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি সার গ্রহণ, মজুদ, সরবরাহ ও বিতরণ ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।
এ সময় প্রতিমন্ত্রী খুলনাতে সারের পর্যাপ্ত মজুদ থাকায় সন্তোষ প্রকাশ করেন। একই সাথে সার সংরক্ষণ ব্যবস্থা বা অন্য কোন কারণে যেন সার অপচয় না হয় এবং কৃষকরা যেন সময়মতো সার হাতে পান তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
খুলনার বিভিন্ন স্থান পরিদর্শনকালে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিসিআইসির চেয়ারম্যান মোঃ হাইয়ুল কাইয়ুম ও বাণিজ্যিক পরিচালক মোঃ আমিনুল আহসান উপস্থিত ছিলেন।
বাসস/তবি/এমএআর/১৯৫৫/-শআ