বাসস প্রধানমন্ত্রী-৩ (দ্বিতীয় ও শেষ কিস্তি) : জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী

234

বাসস প্রধানমন্ত্রী-৩ (দ্বিতীয় ও শেষ কিস্তি)
প্রধানমন্ত্রী-চলচ্চিত্র উৎসব
জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী

শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘গল্প সংক্ষেপে’ এবং বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট ২০১৮ সালের এ পুরস্কার পায়।
২০১৮ সালে ‘পুত্র’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ফাহিম মুহাতাসিম শ্রেষ্ঠ শিশু শিল্পী হয়েছেন।
শ্রেষ্ঠ মেকআপ ম্যান ক্যাটেগরিতে, ২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রে মো. জাভেদ মিয়া ও ২০১৮ সালে ফরহাদ রেজা মিলনকে পুরস্কার প্রদান করা হয়।
অন্যান্য পুরস্কারের মধ্যে চলচ্চিত্রে শ্রেষ্ঠ পোশাকের জন্যে ২০১৭ সালে ‘তুমি রবে নীরবে’ রিতা হোসেন এবং ২০১৮ সালে ‘পুত্র’ ছবির জন্য সাদিয়া হোসের সান্টু পুরস্কার পান। ২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রে রিপন নাথ ও ২০১৮ সালে ‘পুত্র’ ছবির জন্যে আজম বাবু শ্রেষ্ঠ শব্দগ্রাহক হিসেবে পুরস্কার পান।
শ্রেষ্ঠ ফটোগ্রাফার হিসেবে ২০১৭ সালের ‘গহিন বালুচর’ ছবির জন্য কমল চন্দ্র দাস ও ২০১৮ সালে ‘পোস্ট মাস্টার ৭১’ চলচ্চিত্রে জেডএইচ মিন্টু পুরস্কার পান।
২০১৭ সালের ‘গহিন বালুচর’ এবং ২০১৮ সালের ‘একটি সিনেমার গল্পে’ চলচ্চিত্রে উত্তম কুমার গুহ শ্রেষ্ঠ শিল্প পরিচালক পুরস্কার, ২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রে মো. কামাল ও ২০১৮ ‘পুত্র’ চলুিচ্চত্রে তারিক হোসেন শ্রেষ্ঠ সম্পাদক পুরস্কার পান।
এছাড়াও ২০১৭ সালে ‘গহিন বালুচর’ চলচ্চিত্রে বদরুল আলম সৌদ ও ‘২০১৮ সালে এস এম হারুণ অর রশিদ ‘পুত্র’ ছবির জন্য শ্রেষ্ঠ সংলাপ লেখকের পুরস্কার পান।.
শুভাশীষ মজুমদার বাপ্পা ২০১৭ সালের ‘সত্তা’ ছবির জন্য এবং ২০১৮ সালে ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রে সুরারোপের জন্যে শ্রেষ্ঠ সুরকার হিসেবে পুরস্কার পান।
২০১৭ সালে ‘হালদা’ ছবিতে আজাদ বুলবুল ও ২০১৮ সালে ‘জান্নাত’ ছবির জন্য সুদীপ্ত সাঈদ খানকে শ্রেষ্ঠ কাহিনী লেখক হিসেবে পুরস্কার দেয়া হয়।
২০১৭ সালে ‘সত্তা’ ছবির জন্য সেজুল হোসেনকে এবং কবির বকুল ও জুলফিকার রাসেলকে ২০১৮ সালের ‘ নায়ক’ ও ‘পুত্র’ ছবির জন্য শ্রেষ্ঠ গল্পকারের পুরস্কার প্রদান করা হয়।
বাসস/পিএসবি/এএইচজে/অনু-জেজেড/১৯৪৫/কেএমকে