বাজিস-১৩ : নোয়াখালী মুক্ত দিবস পালিত

448

বাজিস-১৩
নোয়াখালী-মুক্ত দিবস
নোয়াখালী মুক্ত দিবস পালিত
নোয়াখালী, ৭ ডিসেম্বর ২০১৯ (বাসস) : নানা আয়োজনের মধ্য দিয়ে আজ নোয়াখালী মুক্ত দিবস পালিত হয়েছে। মহান মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালে ৭ ডিসেম্বর হানাদার পাকিস্তান বাহিনীর দখলমুক্ত হয় নোয়াখালী।
দিবসটি উপলক্ষে জেলা সদর মাইজদীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা, শিশুদের মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আজ শনিবার সকালে মুক্তিযুদ্ধের ভাস্কর্যে পুষ্প্যমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক তন্ময় দাস ও পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন।
বিকালে জেলার পিটিআই সংলগ্ন মুক্তিযুদ্ধের ভাস্কর্য মুক্ত স্কয়ারে পুষ্পমাল্য অর্পণ শেষে জেলা সদর মাইজদীতে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার প্রাঙ্গনের বিজয় মঞ্চে গিয়ে শেষ হয়। সেখানে জাতীয় পতাকা ও মুক্ত দিবসের পতাকা উত্তোলন করা হয়।
পরে, বিজয় মঞ্চে জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার মোজাম্মেল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্মসম্পাদক একেএম সামছুদ্দিন জেহান।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু তাহের, শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, বীর মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহজাহান, মিজানুর রহমান ও মমতাজুল করিম বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও কচিকাঁচার মেলা চত্বরে নোয়াখালী শিশু নাট্যমের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সন্ধ্যায় বিজয় মঞ্চে প্রদীপ প্রজ্জলন, নৃত্য, গান ও মঞ্চ নাটক পরিবেশনা করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।
বাসস/সংবাদদাতা/২১১০/-এমকে