বাসস দেশ-৩১ : নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ ছড়িয়ে দিতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

160

বাসস দেশ-৩১
খালিদ-সভা
নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ ছড়িয়ে দিতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঢাকা, ৭ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার প্রকৃত ইতিহাস এবং বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ ছড়িয়ে দিতে হবে।
আজ শনিবার রাজধানীর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে চন্দ্রাবতী একাডেমি আয়োজিত ‘চন্দ্রাবতী আন্তর্জাতিক বাংলা শিশুসাহিত্য উৎসব ২০১৯’ এর অংশ হিসাবে ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কে এম খালিদ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যার পর সমগ্র জাতিকে অন্ধকারে রাখা হয়েছিল। স্বাধীনতার প্রকৃত ইতিহাস তথা বঙ্গবন্ধুকে নতুন প্রজন্ম জানতে পারেনি, জানতে দেয়া হয়নি। সেজন্য নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার প্রকৃত ইতিহাস এবং বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ ছড়িয়ে দিতে হবে।
কবি মারুফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিষদের সভাপতি শিল্পী হাশেম খান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) ও বিশিষ্ট শিশু সাহিত্যিক মো. ফারুক হোসেন এবং শিশু সাহিত্যিক আমীরুল ইসলাম বক্তব্য রাখেন।
বাসস/তবি/বিকেডি/২০৩০/কেকে