রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্য আটক॥ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার

193

ঢাকা, ৬ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানীর মিরপুরের পল্লবী থানার কেডিসি ক্যাম্প এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪ এর সদস্যরা।
আটককৃত জঙ্গিরা হচ্ছে- মো: মঞ্জুরুল ইসলাম ওরফে সোহাগ (২৬), ও মো: আব্বাস উদ্দিন ওরফে শুকুর আলী (২২)।
তাদের কাছ থেকে জঙ্গি সংগঠনের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট, ডিজিটাল কনটেন্ট ও মোবাইল উদ্ধার করা হয়।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো: মিজানুর রহমান ভুঁইয়া বাসসকে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত পৌঁনে ১০টার দিকে নগরীর মিরপুরের পল্লবী থানার কেডিসি ক্যাম্প এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-৪ এর সদস্যরা।
এ ব্যাপারে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, আটককৃত জঙ্গিসদস্যরা জঙ্গি তৎপরতা, প্রশিক্ষণ ও করনীয় সম্পর্কে নিজেদের মধ্যে অনলাইনে যোগাযোগ করতো। জঙ্গি সংগঠনের শীর্ষ নেতাদের নির্দেশে সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি, নতুন সদস্য ও চাঁদা সংগ্রহসহ জঙ্গিবাদী কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে ভবিষ্যৎ পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে গোপন মিটিং করার জন্য পল্লবীর কেডিসি এলাকায় মিলিত হওয়ার চেষ্টা করছিল।
সাজেদুল ইসলাম সজল জানান, জঙ্গিদের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করা হয়েছে। অভিযানের সময় তাদের দলের আরো বেশ কয়েকজন পালিয়ে গেছে। পলাতক জঙ্গিদের সর্ম্পকে তথ্য সংগ্রহ করে আটকের চেষ্টা চলছে। এছাড়া আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।