বাসস দেশ-৪৫ : দক্ষিণ কোরিয়া থেকে নতুন দশটি লোকোমোটিভ আনা হচ্ছে : রেলপথ মন্ত্রী

466

বাসস দেশ-৪৫
রেলমন্ত্রী- কমলাপুর –পরিদর্শন
দক্ষিণ কোরিয়া থেকে নতুন দশটি লোকোমোটিভ আনা হচ্ছে : রেলপথ মন্ত্রী
ঢাকা, ৫ ডিসেম্বর ২০১৯ (বাসস) : রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, দেশের মানুষের চাহিদা অনুযায়ী রেলওয়ের সেবা বৃদ্ধি করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। দক্ষিণ কোরিয়া থেকে ২০২০ সালের জুলাই মাস নাগাদ নতুন দশটি লোকোমোটিভ আনা হচ্ছে।
বাংলাদেশ রেলওয়ে ঘোষিত ৪ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত রেলওয়ে সেবা সপ্তাহ কার্যক্রম দেখার জন্য আজ সকালে তিনি কমলাপুর রেলস্টেশনে পরিদর্শণে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।
এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ মোফাজ্জেল হোসেন ও রেলওয়ের মহাপরিচালক মো: শামসুজ্জামান রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
নূরুল ইসলাম সুজন রেলওয়ে সেবা সপ্তাহে যাত্রীসাধারণকে আরো সচেতন ও ট্রেনগুগুলো পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য আহবান জানান।
তিনি বলেন, রেল বিভাগের উপর যাত্রীদের যেসব অসন্তোষ রয়েছে, তার মধ্যে হলো আমরা পরিপূর্ণ সেবা দিতে পারছি না। পরিপূর্ণ সেবা না দিতে পারার অন্যতম কারণ হলো শিডিউল বিপর্যয় হচ্ছে। টিকিট কালোবাজারি এখনো পুরোপুরি দূর হয়নি, মাঝে মাঝে ট্রেন দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে। এসব কারণে পরিপূর্ণ সেবা কিছুটা ব্যাহত হচ্ছে বলে মন্ত্রী উল্লেখ করেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যমুনা নদীর উপর আলাদা ডুয়েল গেজ ডাবল লাইন বঙ্গবন্ধু রেল সেতু করা হবে। মার্চ মাসে এই কাজের উদ্বোধন করা হতে পারে উল্লেখ করে মন্ত্রী বলেন, জয়দেবপুর-ঈশ^রদী ডাবল লাইন নির্মাণ করা হবে।
বাসস/সবি/এমএআর/২৩৪৫/-স্বব