বাসস দেশ-১৮ : বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি স্পিকারের আহবান

205

বাসস দেশ-১৮
স্পিকার-সাক্ষাৎ-আরব আমিরাত রাষ্ট্রদূত
বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি স্পিকারের আহবান
ঢাকা, ৩ জুলাই, ২০১৮ (বাসস) : বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
তিনি বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নিয়োজিত প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বাংলাদেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে।’
অন্যদিকে, সংযুক্ত আরব আমিরাতে নিয়োজিত বাংলাদেশের শ্রমিকরা দেশটির অর্থনীতির চাকাকে গতিশীল রাখছে উল্লেখ করে রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ আল-মেহেরি বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার আগ্রহ প্রকাশ করেন।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে আজ মঙ্গলবার তার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ আল-মেহেরি সৌজন্য সাক্ষাতের সময় এসব আলোচনা হয়।
বৈঠকে তারা দু’দেশের সংসদীয় কার্যক্রম, ব্যবসা বাণিজ্য, জনশক্তি রপ্তানী ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘বর্তমানে দু’দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান। ব্যবসা-বাণিজ্যের প্রসার ও ভিসা সহজীকরণের মাধ্যমে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করা সম্ভব হবে।’
মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে উল্লেখ করে স্পিকার রোহিঙ্গাদের শান্তিপূর্ণ ও টেকসই প্রত্যাবাসনে সংযুক্ত আরব আমিরাতকে বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।
রাষ্ট্রদূত রোহিঙ্গা ইস্যুতে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের পাশে থাকবে বলেও স্পিকারকে আশ্বস্ত করেন।
বাসস/সবি/এমকে/১৮২৫/এএএ