ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বাংলাদেশের ওয়ানডে দল ঘোষণা

351

ঢাকা, ৩ জুলাই ২০১৮ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু, বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি ও ডান-হাতি পেসার আবু জায়েদ চৌধুরি রাহি। এরা সকলেই বিভিন্ন সময়ে দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি। দলে ফিরেছেন লিটন কুমার দাস ও মোসাদ্দেক হোসেন সৈকত।
নাজমুল হোসেন, নাজমুল ইসলাম, আবু হায়দার ও আবু জায়েদ ইতোমধ্যে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তবে এদের কেউই ওয়ানডে খেলতে পারেননি। নাজমুল হোসেন ১টি টেস্ট, নাজমুল ইসলাম ১০টি টি-২০, আবু হায়দার ৮টি টি-২০ ও আবু জায়েদ ৩টি টি-২০ খেলেছেন। বিভিন্ন সময়ে জাতীয় দলে ডাক পেলেও, ওয়ানডে অভিষেক হয়নি তাদের।
দীর্ঘদিন পর দলে ফিরেছেন লিটন কুমার ও মোসাদ্দেক। বাংলাদেশের জার্সি গায়ে ২০১৭ সালের অক্টোবরে ইস্ট লন্ডনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেন ১২টি সীমিত ওভারের ম্যাচ খেলা লিটন।
তবে এক বছরের বেশি সময় পর ওয়ানডে দলে সুযোগ হলো মোসাদ্দেকের। ২০১৭ সালের জুনে বার্মিংহামে ভারতের বিপক্ষে দেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেন তিনি। দেশের হয়ে ১৮টি ওয়ানডেতে ২৮৮ রান ও ১০ উইকেট শিকার রয়েছে মোসাদ্দেকের।
দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে ২২ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ। দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ২৫ জুলাই এবং তৃতীয় ও শেষ ওয়ানডে হবে ২৮ জুলাই।
বাংলাদেশ ওয়ানডে দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আবু জায়েদ চৌধুরি রাহি।