এসএ গেমস-ক্রিকেট : নেপালকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশের নারীরা

155

নেপাল, ৪ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : রাবেয়া খানের বোলিং নৈপুন্যে নেপালে চলমান ১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট নারী দল। আজ স্বাগতিক নেপালকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। গতকাল নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। টানা দ্বিতীয় জয়ে ফাইনাল প্রায় নিশ্চিত করে ফেললো বাংলাদেশ।
নেপালের পোখারায় টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। বল হাতে নিয়ে ইনিংসের পঞ্চম বলেই নেপালের প্রথম উইকেট তুলে নেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। ফলে স্কোর বোর্ডে কোন রান যোগ করার আগেই প্রথম উইকেট হারায় নেপাল। এরপর দলীয় ৭ রানে দ্বিতীয় উইকেট হারায় নেপাল।
পরবর্তীতে শুরুর ধাক্কাটা আর সামলে উঠতে পারেনি নেপাল। বাংলাদেশ বোলারদের তোপে পড়ে ১৯ দশমিক ২ ওভারে মাত্র ৫০ রানে অলআউট হয় নেপাল। দলের পক্ষে তিনজন ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করতে সক্ষম হন। অধিনায়ক রুবিনা ছেত্রী সর্বোচ্চ ১৩ রান করেন। নেপালের মিডল-অর্ডারে ৩টি ও শেষদিকে ১টিসহ ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সফল বোলার রাবেয়া।
জয়ের জন্য মাত্র ৫১ রানের লক্ষ্য ৪৬ বল মোকাবেলা করেই স্পর্শ করে ফেলে বাংলাদেশ। দুই ওপেনার অবিচ্ছিন্ন থেকে দলের জয় নিশ্চিত করেন। মুরশিদা খাতুন ৪টি চারে ২৪ বলে ২৩ ও আয়শা রহমান ৩টি চার ও ১টি ছক্কায় ২২ বলে ২৬ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের রাবেয়া।
আগামীকাল মালদ্বীপের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।