বাসস দেশ-৩১ : শান্তিরক্ষী কার্যক্রম পরিদর্শনে মিডিয়া প্রতিনিধি দলের কঙ্গোর উদ্দেশে যাত্রা

232

বাসস দেশ-৩১
শান্তিরক্ষী-মিডিয়া-প্রতিনিধি
শান্তিরক্ষী কার্যক্রম পরিদর্শনে মিডিয়া প্রতিনিধি দলের কঙ্গোর উদ্দেশে যাত্রা
ঢাকা, ৩ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশী শান্তিরক্ষীদের কার্যক্রম পরিদর্শনে মিডিয়া প্রতিনিধি মনুস্কোর (ডিআর কঙ্গো) উদ্দেশ্যে আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেছে।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে: কর্ণেল আবদুল্লাহ ইবনে জায়েদের নেতৃত্বে ৮ সদস্যের এই মিডিয়া প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মনুস্কো-তে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীদের কর্মতৎপরতা ও কর্মকান্ড জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রচার ও প্রকাশের উদ্দেশ্যে সরেজমিনে মিশন এলাকা পরিদর্শন করাই এ মিডিয়া প্রতিনিধি দলের উদ্দেশ্য। পাশাপাশি মনুস্কো-তে নিয়োজিত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাক্ষাৎকার ও বাংলাদেশী শান্তিরক্ষীদের কর্মতৎপরতা সম্পর্কে তাদের মন্তব্য তুলে ধরাও এ মিডিয়া টিমের লক্ষ্য।
এছাড়া মনুস্কোতে নিয়োজিত বাংলাদেশী কন্টিনজেন্ট কমান্ডার, জাতিসংঘের উর্ধ্বতন কর্মকর্তাদের সাক্ষাৎকার গ্রহণ করবে।
কঙ্গোর মনুস্কোতে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োমিত কার্যক্রম, শান্তিরক্ষায় তাদের ভুমিকা, কঙ্গোর জনগনের জন্য ব্রীজ, কালভার্ট, স্কুল কলেজ নির্মাণ ও স্বাস্থ্যসেবা প্রদান ইত্যাদি মানবতামূলক কার্যক্রম পরিদর্শন শেষে মিডিয়া প্রতিনিধিদলটি আগামী ১৩ ডিসেম্বর বাংলাদেশে ফিরে আসবে বলে আশা করা যাচ্ছে।
বাসস/আইএসপিআর/এমএসএইচ/১৯৩৫/-আসাচৌ