চট্টগ্রামকে আধুনিক নগরীতে পরিণত করতে কাজ চলছে : মেয়র নাছির

276

চট্টগ্রাম, ৩ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, অপরিকল্পিত নগরায়নের সমস্যা থেকে উত্তরণ ও চট্টগ্রাম নগরকে আধুনিক সুযোগ সুবিধা-সম্বলিত গ্রিন ও ক্লিন সিটিতে পরিণত করতে নতুন নতুন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন চলছে। তিনি আজ নগরীর আন্দরকিল্লাস্থ কেবি আবদুস সাত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এর উন্নয়ন কর্মকা- নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।
তিনি বলেন, সিটি কর্পোরেশনের সমস্যা এবং বিভিন্ন সেবা না পেলে নগরবাসী ১৬১০৪ হটলাইন নম্বরে জানাতে পারেন। সিটি কর্পোরেশনের বিভিন্ন ধরণের অসংগতি ও নগরের বিভিন্ন দুর্ভোগ, অভিযোগ ও পরামর্শ জানাতে ১৬১০৪ নম্বরে কল করতে অনুরোধ জানিয়ে ইতিমধ্যে হটলাইনে কল করে নগরবাসী বিভিন্ন সুবিধা পাওয়ার কথা উল্লেখ করেন তিনি।
মেয়র বলেন,“ চট্টগ্রাম নগরে সেবা প্রদানকারী সরকারি বিভিন্ন সংস্থা কর্তৃক গৃহীত উন্নয়ন কার্যক্রমে চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে আমরা সার্বিক সহায়তা দিয়ে আসছি। এছাড়াও নগরের উন্নয়নের স্বার্থে অন্যান্য নাগরিক সেবা প্রদানকারী সরকারি সংস্থার প্রকল্পেও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাধ্যমে আমরা সহায়তা করে আসছি।”
মেয়র জানান, নগরের ১ হাজার ৩৭৫টি খোলা ডাস্টবিন থেকে ৮২৫টি অপসারণ করা হয়েছে। নগরবাসীর সংখ্যা বেড়েছে, বর্জ্য বেড়েছে। জনদুর্ভোগ লাঘবে দিনের বেলা থেকে রাতে বর্জ্য অপসারণ করা হচ্ছে । ৯ লাখ বিন বিতরণ করা হয়েছে । ১৯৭২ জন পরিচ্ছন্ন শ্রমিক নিয়োগ দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে সত্য ও বস্তুনিষ্ঠ, নগরের জন্য কল্যাণকর, অনিয়ম, দুর্নীতির বিষয় তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান মেয়র।
এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, কাউন্সিলর আবিদা আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।