বাসস দেশ-২৮ : উত্তরা ও কারওয়ান বাজারে ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ

235

বাসস দেশ-২৮
ডিএনসিসি-উচ্ছেদ
উত্তরা ও কারওয়ান বাজারে ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ
ঢাকা, ৩ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানীর উত্তরা ও কারওয়ান বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।
উত্তরা ৬ ও ৮ নম্বর সেক্টরে অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন এবং কারওয়ান বাজারে অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন উচ্ছেদ অভিযান পরিচালনা করেন বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
উত্তরায় অভিযানকালে ফুটপাত ও সড়কে অবৈধভাবে স্থাপিত প্রায় ১৫০টি অস্থায়ী দোকান, টং ঘর, শেড ইত্যাদি উচ্ছেদ করা হয়। এছাড়া ফুটপাত ও সড়কে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া ফার্মগেট থেকে বিজ্ঞান কলেজ হয়ে তেজগাঁও-পান্থপথ লিংক রোড সড়কের ও ফুটপাতসহ কারওয়ান বাজারের বিভিন্ন গলি অবৈধ দখলমুক্ত করা হয়েছে। এ সময় ২৭০টির বেশি ভাসমান, অস্থায়ী স্থাপনা অপসারণ করা হয়। মুরগী পট্টির ফুটপাত অবৈধ দখলমুক্ত করে তা দোকানের মালিকদের মাধ্যমে পরিষ্কার করানো হয়। এছাড়া দোকানের বাইরের ফুটপাত অবৈধ দখলের কারণে এক ফল দোকান মালিকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বাসস/সবি/এমএসএইচ/১৯১২/এএএ