বাসস ক্রীড়া-৪ : আবারো পয়েন্ট হারালো ম্যান ইউ

106

বাসস ক্রীড়া-৪
ফুটবল-প্রিমিয়ার লিগ
আবারো পয়েন্ট হারালো ম্যান ইউ
ম্যানচেস্টার, ২ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : প্রিমিয়ার লিগে আবারো পয়েন্ট হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ্যাস্টন ভিলার সাথে রোববার ২-২ গোলে ড্র করে চতুর্থ স্থানে থাকা চেলসির তুলনায় আট পয়েন্ট পিছিয়ে নবম স্থানেই থাকলো ওলে গানার সুলশারের দল।
ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের ১১ মিনিটে জ্যাক গ্রিলিশ দারুন এক গোলে ভিলাকে এগিয়ে দেন। বিরতির আগে মার্কোস রাশফোর্ডের হেড পোস্টে লেগে ফেরত আসলেও ভিলা গোলরক্ষক টম হিটনের গায়ে লেগে জালে প্রবেশ করলে সমতায় ফিরে ইউনাইটেড। ৬৪ মিনিটে ভিক্টর লিন্ডেলফ ইউনাইটেডকে এগিয়ে দেন। সপ্তাখানেক আগে শেফিল্ড শিল্ডের সাথে শেষ মুহূর্তে ৩-৩ গোলের ড্রয়ের ম্যাচটি থেকেও কোন শিক্ষা নেয়নি সুলশারের শিষ্যরা। প্রায় একইভাবে ভিলাও টাইরোনে মিংসের গোলে পয়েন্ট ছিনিয়ে নিয়ে মাঠ ছাড়ে।
এই পয়েন্টগুলো না হারালে ইউনাইটেড হয়ত টেবিলের পঞ্চম স্থানে উঠে আসার সুযোগ পেত। বুধবার ওল্ড ট্র্যাফোর্ড সফরে আসবে দুই পয়েন্ট এগিয়ে থাকা পুনর্জাগরিত টটেনহ্যাম। ১১ মাস আগে ইউনাইটেড থেকে বহিষ্কৃত কোচ হোসে মরিনহো হয়ত চাইবে কিছুটা হলেও প্রতিশোধ নিতে।
সুলশার বলেন, ‘পঞ্চম স্থানে উঠতে পারতাম কিনা তা নিয়ে আমি কিছু বলতে চাইনা। এই মুহূর্তে লিগ টেবিল কোন বিবেচ্য বিষয় নয়। আমি শুধুমাত্র খেলোয়াড়দের কাছ থেকে পারফরমেন্স চাই। তিন থেকে চারটি পারফরমেন্সই পুরো দলের চেহারা ও অবস্থান পাল্টে দিবে।’
এবারের মৌসুমে গ্রিলিশ নিজে তিনটি গোল করা ছাড়াও চারটি গোলে সহযোগিতা করেছেন। কালকের ম্যাচেও শুরু থেকেই তিনি ছিলেন অপ্রতিরোধ্য। ১১ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেয়া তারই প্রমান। ডানদিক থেকে আনোয়ার এল গাজির ক্রসে গ্রিলিশ ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করেন। বিরতির ঠিক আগে পেরেইরার ক্রসে রাশফোর্ডের হেড পোস্টে লেগে ফেরত আসলে হিটনের কারনে আত্মঘাতি গোল হজম করে ভিলা। ৬৪ মিনিটে আরেকটি কর্ণার থেকে ফ্রেডের বাড়ানো বলে লিন্ডেলফের শক্তিশালী হেড আটকানোর উপায় ছিলনা হিটনের। যদিও ইউনাইটেডের এই লিড বেশীক্ষন স্থায়ী হয়নি। দুই মিনিটের মধ্যে মিংসের ভলিতে অসহায় ডি গিয়ার কার্যত কিছুই করার ছিলনা। গোল হজমের পর ইউনাইটেড অফসাইডের আবেদন করলেও ভিএআর প্রযুক্তি তা নাকচ করে দেয়।
বাসস/নীহা/১৬৩৫/স্বব