বাসস দেশ-৮ : হাওয়াইয়ে ‘প্যাসিফিক এয়ার চিফস্ সিম্পোজিয়ামে অংশ নিতে বিমান বাহিনী প্রধানের ঢাকা ত্যাগ

121

বাসস দেশ-৮
বিমান বাহিনী প্রধান-সফর
হাওয়াইয়ে ‘প্যাসিফিক এয়ার চিফস্ সিম্পোজিয়ামে অংশ নিতে বিমান বাহিনী প্রধানের ঢাকা ত্যাগ
ঢাকা, ২ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ৫ দিনের সরকারি সফরে যুক্তরাষ্ট্রের উদ্দেশে আজ ঢাকা ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর প্যাসিফিক কমান্ডারের আমন্ত্রণে বিমান বাহিনীর প্রধান একজন সফরসঙ্গীসহ হাওয়াইয়ের হিক্যামে বেস পেট্রোল হারবরে অনুষ্ঠিতব্য ‘প্যাসিফিক এয়ার চিফস্ সিম্পোজিয়ামে অংশ গ্রহণ করবেন।
যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সিম্পোজিয়ামের প্যানেল ডিসকাশনে অংশ নিবেন।
‘এ কোলেবোরেটিভ অ্যাপ্রোচ টু রিজিওনাল সিকিউরিটি’ শীর্ষক এই সিম্পোজিয়ামে ‘রিজিওনাল সিকিউরিটি, ডোমেন অ্যাওয়ারনেসেস’, ‘মাল্টি ডোমেন অপারেশন, ইনটেরোপারেবিলিটি’ এবং হিউম্যানেটিরিয়ান এসিস্ট্যান্ট/ডিজেস্টার রিলিফ’ বিষয়ের ওপর প্যানেল ডিসকাশনের আয়োজন করা হবে।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
এতে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এই পাঁচটি বিষয়ের মধ্যে হিউম্যানেটিরিয়ান এসিস্ট্যান্ট/ডিজেস্টার রিলিফ’ শীর্ষক প্যানেল ডিসকাশনে বক্তব্য রাখবেন।
এই সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সিম্পোজিয়ামে অংশগ্রহণকারী শ্রীলংকা, ভিয়েতনাম, ভারত, ব্রুনাই, ফ্রান্স ও ইন্দোনেশিয়াে বিমান বাহিনী প্রধানদের সাথে সৌজন্য সাক্ষাত করে পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের এই সফর অংশগ্রহণকারী দেশ সমূহের বিমান বাহিনীর মধ্যকার সুসম্পর্ক উন্নয়নের পাশাপাশি যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
বাসস/আইএসপিআর/জেডআরএম/১৬১৬/-আসাচৌ