বাসস দেশ-৩৮ : মুক্তিযোদ্ধা দিবসে জাসদের শ্রদ্ধা নিবেদন

123

বাসস দেশ-৩৮
জাসদ-মুক্তিযোদ্ধা দিবস
মুক্তিযোদ্ধা দিবসে জাসদের শ্রদ্ধা নিবেদন
ঢাকা, ১ ডিসেম্বর, ২০১৯ (বাসস) : ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে জাসদের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানস্থ শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।
এ উপলক্ষে আজ রোববার সকালে জাসদ ঢাকা মহানগর পশ্চিম কমিটির পক্ষ থেকে সকাল ৮ টায় মিরপুরস্থ বীর মুক্তিযোদ্ধা কবরস্থান ও জাসদ ঢাকা মহানগর দক্ষিণ কমিটির পক্ষ থেকে সকাল ৯ টায় সোহরাওয়ার্দী উদ্যানস্থ শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন ও সমাবেশ করা হয়।
এতে জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, সদস্য এড. সেলিম, ঢাকা জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক উত্তম দাস, জাসদ ঢাকা মহানগর দক্ষিনের সহ-সভাপতি নাসিমুল গনি সেজু ও কাজী শামীম উল¬াহ প্রমূখ উপস্থিত ছিলেন ।
সমাবেশে বক্তারা বলেন, যারা এখন পর্যন্ত মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা মেনে নেয়নি, যারা এখন পর্যন্ত যুদ্ধাপরাধীদের সাথে রাজনৈতিক পার্টনারশীপে আছে, যারা মুক্তিযোদ্ধাদের স্বপ্ন অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক সমাজতান্ত্রিক ও বাঙালি জাতীয়তাবাদী চেতনা মানে নাÑ তাদের দমন ছাড়া শান্তি আসবে না।
এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে জাসদ ঢাকা মহানগর পশ্চিম কমিটির উদ্যোগে আজ সকাল ১১টায় মিরপুর ১০নং গোলচত্বরে মানববন্ধন-সমাবেশ-বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এ সমাবেশে জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্ল¬া, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মো. নুরুন্নবীসহ জাসদ নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
বাসস/সবি/এফএইচ/১৯১৫/অমি