বাসস দেশ-১৬ : দেশের উন্নয়নে ও রাজনীতিতে বাদলের অবদান স্মরণীয় থাকবে : স্মরণ সভায় বক্তারা

234

বাসস দেশ-১৬
বাদল-নাগরিক- সভা
দেশের উন্নয়নে ও রাজনীতিতে বাদলের অবদান স্মরণীয় থাকবে : স্মরণ সভায় বক্তারা
ঢাকা, ২৯ নভেম্বর ২০১৯ (বাসস) : নাগরিক শোকসভায় বক্তারা বলেছেন, মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠার রাজনীতি করার মাধ্যমে মইনউদ্দিন খান বাদল যে অবদান রেখে গেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। তিনি বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অপচেষ্টা প্রতিহত করার জন্য দৃঢ় ভূমিকা রেখেছেন।
আজ বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত প্রয়াত সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল স্মরণে এক নাগরিক শোক সভায় বক্তারা এসব কথা বলেন।
অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্¦ করেন বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া।
বক্তব্য রাখেন, বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি ও আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্য, বাংলাদেশের সাম্যবাদী দল (এম,এল) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন সভাপতি এডভোকেট আমিন উদ্দিন, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিশিষ্ট কলামিস্ট আবু সাঈদ খান।
বক্তারা প্রয়াত সংসদ সদস্য মইনউদ্দিন খান বাদল’র প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, রাজনীতিতে তার ভূমিকা নিয়ে গৌরব বোধ করে। তিনি বাংলাদেশে, বিশেষ করে বৃহত্তর চট্টগ্রামে একজন জননন্দিত নেতায় পরিণত হন। চট্টগ্রামের উন্নয়ন, কালুরঘাট ব্রিজ নির্মাণের দাবি আদায়ে তার প্রচেষ্টা অম্লান হয়ে থাকবে। তিনি জনগণের মন জয় করে রাজনীতি করেছেন। সংসদে বিভিন্ন বিষয়ে তার ক্ষুরধার বক্তব্য স্মরণীয় হয়ে আছে।
বাসস/সবি/এমএআর/২০১৫/কেজিএ