বাসস দেশ-৪২ : ইউনেস্কো মুজিববর্ষ উদযাপন করবে

269

বাসস দেশ-৪২
ইউনেস্কো-মুজিববর্ষ
ইউনেস্কো মুজিববর্ষ উদযাপন করবে
ঢাকা, ২৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : ইউনেস্কো ও বাংলাদেশ যৌথভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করবে।
আজ ইউনেস্কোর সদরদপ্তর প্যারিসে অনুষ্ঠিত ইউনেস্কোর ৪০তম সাধারণ অধিবেশনে ইউনেস্কোর সাধারণ পরিষদের সভাপতি আলটে চেঙ্গিজার এর সভাপতিত্বে এবং ইউনেস্কো মহাপরিচালক আদ্রে অজুলে ও বিভিন্ন কমিটি ও কমিশনের চেয়ারপারসনদের উপস্থিতিতে অনুষ্ঠিত প্লেনারি সেশনে এ সংক্রান্ত একটি প্রস্তাব সর্বসম্মতিতে পাস হয়।
আজ এক তথ্য বিবরণীতে আরো বলা হয়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের সাথে ইউনেস্কো যুক্ত হওয়ায় আগামী ১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১ পর্যন্ত মুজিববর্ষ উদযাপনকালে দেশজুড়ে নানা কর্মসূচি পালনের সাথে সাথে আন্তর্জাতিক পরিমন্ডলে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন আরো ব্যাপক পরিসরে তুলে ধরার সুযোগ সৃষ্টি হল। বাংলাদেশের এ বিশাল অর্জনের ঐতিহাসিক মুহূর্তে ইউনেস্কো সাধারণ সভার ৪০তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধিদলের প্রধান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মোঃ সোহরাব হোসাইন, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ইউনেস্কোতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি কাজী ইমতিয়াজ হোসেন-সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/তবি/কেসি/২০৫৮/কেএমকে