বাসস দেশ-৪১ : বিভিন্ন জেলায় আঞ্চলিক পণ্য মেলার আয়োজন করবে এসএমই ফাউন্ডেশন

251

বাসস দেশ-৪১
এসএমই- পণ্য মেলা
বিভিন্ন জেলায় আঞ্চলিক পণ্য মেলার আয়োজন করবে এসএমই ফাউন্ডেশন
ঢাকা, ২৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : আগামী বছরের জুনের মধ্যে দেশের বিভিন্ন জেলা শহরের ৩১টি এলাকায় আঞ্চলিক এসএমই পণ্য মেলার আয়োজন করবে এসএমই ফাউন্ডেশন।
আগামী ১৯ ডিসেম্বর থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসককে আহবায়ক, বিসিক প্রতিনিধিকে সদস্য সচিব করে কমিটি গঠন করে মেলা আয়োজনের প্রস্তুতির জন্য নির্দেশনা দেয়া হয়।
মেলা অনুষ্ঠিত হবে পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট, গাইবান্ধা, জয়পুরহাট, নওগাঁ, রাজশাহী, সিরাজগঞ্জ, মেহেরপুর, ঝিনাইদহ, মাগুরা, যশোর, সাতক্ষীরা, ময়মনসিংহ, শেরপুর, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, শরীয়তপুর, পটুয়াখালী, পিরোজপুর, ভোলা, সুনামগঞ্জ, মৌলভীবাজার, ব্রাক্ষণবাড়ীয়া, চাঁদপুর, ফেনী, চট্টগ্রাম, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায়।
আজ রাজধানীর বিয়াম মিলনায়তনে এ বিষয়ে রূপরেখা চূড়ান্তকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিল্প সচিব মো. আবদুল হালিম। এতে আরো উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাউদ্দিন মাহমুদ এবং বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসানসহ ৩১ জেলা প্রশাসনের প্রতিনিধি, বিসিক, জেলা চেম্বার, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব) এবং ব্যবসায়ী প্রতিনিধিরা।
বাসস/সবি/এমএআর/২০৫৫/এএএ