বাসস দেশ-৩৯ : মাদক নির্মূলে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে : আইজিপি

250

বাসস দেশ-৩৯
নারায়ণগঞ্জ-আইজিপি
মাদক নির্মূলে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে : আইজিপি
নারায়ণগঞ্জ, ২৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, মাদক নির্মূলে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও জানান তিনি।
জাবেদ পাটোয়ারী বলেন, ‘নিকট অতীতে আমরা দেশে সন্ত্রাস ও জঙ্গীবাদ রুখে দিয়েছি। তেমনিভাবে আমরা এখন যুদ্ধ করছি মাদকের বিরুদ্ধে। এই মুহুর্তে দেশের জন্য, সমাজের জন্য মাদক একটি বিষফোড়া।’
কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান জাবেদ পাটোয়ারী বলেন, আগামী প্রজন্মকে মাদকের গ্রাস থেকে মুক্ত রাখতেই হবে। তা নাহলে যুবসমাজ মাদকে আক্রন্ত হয়ে দেশের জন্য বোঝা হয়ে দাড়াবে।
তিনি আজ বৃহস্পতিবার নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটিতে পুলিশ পরিচালিত কমিউনিটি ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
নারায়ণগঞ্জ জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি ড. মইনুর রহমান চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী, বিকেইমইএ’র সাবেক সভাপতি ফজলুল হক এবং বর্তমান সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হাতেম প্রমূখ বক্তৃতা করেন।
আইজিপি বলেন, পুলিশের একার পক্ষে অপারেশন বা অভিযানের মাধ্যমে দেশ থেকে মাদক দূর করা সম্ভব নয়। এজন্য প্রতিটি পরিবার ও সমাজের প্রতিটি মানুষকে সচেতন হতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ মাদক নির্মূলে আরো কঠোর হবে।
তিনি বলেন, পুলিশকে মানুষের দোরগোড়ায় পৌছানোর জন্য ৯৯৯ নম্বরে সেবা চালু করা হয়েছে। এই সেবার মাধ্যমে গত দুই বছরে ৫৮ লাখ মানুষকে পুলিশ সহায়তা প্রদান করেছে।
কমিউনিটি ব্যাংক সম্পর্কে আইজিপি বলেন, আগামী বছর সারা দেশে আমাদের আরো ২৫টি শাখা উদ্বোধন করা হবে। ঢাকার বাইরে নারায়ণগঞ্জের ফতুল্লায় এটি দ্বিতীয় শাখা। তিনি এই শাখায় নারায়ণগঞ্জের সকল ব্যবসায়ী, সমাজপতি ও সাধারণ মানুষকে তাদের আমানত নিশ্চিন্তে রাখার আহবান জানান।
এরআগে নগরীর মাসদাইর এলাকায় অবস্থিত জেলা পুলিশ লাইন্সে ৮তলা বিশিষ্ট পুলিশ ব্যারাকসহ ৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন আইজিপি।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩০/জেহক