বাসস দেশ-৩৬ : নোয়াখালী জেলা জজ কোর্টের নাজিরের স্ত্রী-বোনসহ ৩ জনকে কারাগারে প্রেরণ

272

বাসস দেশ-৩৬
দুদক-মামলা-অবৈধ সম্পদ
নোয়াখালী জেলা জজ কোর্টের নাজিরের স্ত্রী-বোনসহ ৩ জনকে কারাগারে প্রেরণ
নোয়াখালী, ২৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : অবৈধ সম্পদ উপার্জনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় নোয়াখালী জেলা জজ কোর্টের নাজির মোহাম্মদ আলমগীরের স্ত্রী, বোনসহ ৩ জনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী জেলা ও দায়রা জজ সালাহ উদ্দিন আহম্মেদের আদালত এ আদেশ দেন।
দুদক কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী জেলা জজ কোর্টের নাজির মোহাম্মদ আলমগীর নিজের দাপ্তরিক পরিচয় গোপন করে নিজেকে রড, সিমেন্ট ব্যবসায়ি পরিচয় দিয়ে মেসার্স ঐশী ট্রেডার্স নামের রড, সিমেন্ট বিক্রির একটি ভুয়া ব্যবসা প্রতিষ্ঠান দেখিয়ে বিভিন্ন ব্যাংক শাখায় ১০টি হিসাব খুলে এতে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত ২৭ কোটি ৮২ লাখ টাকা অবৈধভাবে লেনদেন করেন। এছাড়া জ্ঞাত আয় বহির্ভুত ৭ কোটি ১৭ লাখ ৩৫ হাজার ৬২৫ টাকার অবৈধ সম্পদ অর্জন করায় দুদক নোয়াখালী কার্যালয়ের সহকারি পরিচালক সুবেল আহম্মেদ বাদী হয়ে গত ৫ আগষ্ট একটি মামলা দায়ের করেন। মামলায় মো. আলমগীর, তার স্ত্রী চীপ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জুডিশিয়াল পেশকার নাজমুন নাহার (সাময়িক বরখাস্ত), তার বন্ধু ফেনীর দাগনভুইয়া উপজেলার ফাজিলপুর গ্রামের মৃত বেনু লাল ভৌমিকের ছেলে বিজন ভৌমিক ও একই এলাকার মো. আবু নাসেরের স্ত্রী ও আলমগীরের বোন আফরোজা আক্তার কে আসামী করা হয়। এদের মধ্যে আলমগীরকে গত ৫ আগষ্ট মাইজদী শহর থেকে দুদক গ্রেফতার করে।
দুদক সমন্বিত জেলা নোয়াখালী কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহম্মেদ বলেন, আলমগীরের স্ত্রী, বোন ও বন্ধু উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের জামিন নিয়েছিলেন। বৃহস্পতিবার দুপুরে আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে, আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০০৫/এএএ