ফেনীতে ‘বঙ্গবন্ধু পুষ্পকানন’ উদ্বোধন

397

ফেনী, ২৮ নভেম্বর, ২০১৯ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে একটি ফুলের বাগান করা হয়েছে। এই বাগানটির নামকরন করা হয়েছে ‘বঙ্গবন্ধু পুষ্পকানন’।
আজ বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে নিজ হাতে গাছের চারা লাগিয়ে বাগানের উদ্বোধন করেন ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।
বঙ্গবন্ধু পুষ্পকাননের উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তার, জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথি, সম্মিলিত সাংস্কৃতিক জোট ফেনী শাখার সাধারণ সম্পাদক সমর দেবনাথসহ সাংস্কৃতিক সংগঠক ও প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন।
জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে দেশের প্রতিটি জেলায় একটি করে ‘বঙ্গবন্ধু পুষ্পকানন’ হচ্ছে। এরই অংশ হিসেবে ফেনী জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সাতশ’ টি ফুলের চারা লাগিয়ে এ বাগান করা হয়।
তিনি জানান, এই বাগানে ফেনী সরকারি বালিকা বিদ্যালয়ের ২৫ জন শিক্ষার্থী একটি করে ফুলের চারা রোপণ করে। প্রতিটি চারার পাশে রোপনকারির নাম লেখা রয়েছে।এছাড়াও শিল্পকলা প্রাঙ্গনে ৭শটি বিভিন্ন প্রজাতির ফুলগাছের চারা রোপণ করা হয়েছে।