বাসস দেশ-১৪ : ইপিজেডে বৈচিত্র্যময় পণ্য উৎপাদনে চীনের ১ কোটি মার্কিন ডলার বিনিয়োগ

97

বাসস দেশ-১৪
ইপিজেড-চীন-বিনিয়োগ
ইপিজেডে বৈচিত্র্যময় পণ্য উৎপাদনে চীনের ১ কোটি মার্কিন ডলার বিনিয়োগ
ঢাকা, ২৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : চীনা কোম্পানি মেসার্স ওয়াই অ্যান্ড এফ হেলথকেয়ার লিমিটেড চিকিৎসাখাতে বৈচিত্রময় পণ্য উৎপাদনে ১ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করছে। এই লক্ষ্যে কোম্পানিটি মোংলা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় একটি সার্জিক্যাল প্রোডাক্টস ম্যানুফ্যাকচারিং শিল্প স্থাপন করতে যাচ্ছে।
বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) মাধ্যমে বাংলাদেশের রপ্তানীর ঝুড়িতে বৈচিত্রময় পণ্যের সম্ভারে সংযোজিত হল এক নতুন পণ্য।
বেপজা’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শতভাগ বিদেশি মালিকানাধীন এই শিল্প বার্ষিক ৬০ লাখ পিস পিই স্লিভ কাভার ও থাম্ব গাউন, সিপিই সুজ কাভার ও থাম্ব গাউন, পিভিসি এপ্রোন, পিভিসি স্লিভ কাভার, ল্যাব কোট, আইসোলেশন গাউন, ডাক্তার ক্যাপ,সার্জিক্যাল গাউন,কভারেলস্, স্ক্রাব সুট, সার্জিকাল ড্রেপ অ্যান্ড প্যাকস উৎপাদন করবে। মেসার্স ওয়াই অ্যান্ড এফ হেলথকেয়ার কোম্পানীতে ২ হাজার ৯৩০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলামের উপস্থিতিতে গতকাল ঢাকায় বেপজা ও মেসার্স ওয়াই এন্ড এফ হেলথকেয়ার লিমিটেড এর মধ্যে একটি লিজ চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এবং মেসার্স ওয়াই এন্ড এফ হেলথকেয়ার লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ফেঞ্জ ইমিং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেপজার পক্ষে সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) মিজানুর রহমান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন ।
বাসস/সবি/এমএন/১৭০৫/-জেজেড