সেনাবাহিনী প্রধানের সাথে সৌদি আরবের সশস্ত্র বাহিনী প্রধানের সাক্ষাৎ

197

ঢাকা, ২৮ নভেম্বর, ২০১৯ (বাসস) : সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের সাথে সৌদি আরবের সশস্ত্র বাহিনীর প্রধান (চিফ অফ জেনারেল স্টাফ) জেনারেল ফা’আদ হামেদ আল রুয়াইলি আজ বৃহস্পতিবার বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
সাক্ষাতকালে এক বৈঠকে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক,প্রশিক্ষণ ও অন্যান্য সহায়তার বিষয়ে আলোচনা করেন।
পরে বাংলাদেশ মিলিটারি একাডেমির আধুনিকায়ন ও অবকাঠামোগত উন্নয়নে সৌদি আরবের আর্থিক সহায়তার বিষয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান ও সৌদি সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ একটি চুক্তিপত্র স্বাক্ষর করেন।
পরবর্তীতে সেনাবাহিনী প্রধান বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সৌদি সশস্ত্র বাহিনীর প্রধানকে ‘বাংলাদেশ আর্মি ফ্রেন্ডশীপ মেডেল’ প্রদান করেন।
এর আগে ঢাকা সেনাসিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স প্রাঙ্গণে সৌদি আরবের সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে।
এর পর-পরই জেনারেল ফা’আদ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স এলাকায় একটি বৃক্ষরোপন করেন।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়
এতে বলা হয়,জেনারেল ফা’আদ হামেদ আল রুয়াইলির নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধিদল ২ দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল বুধবার ঢাকায় পৌঁছান।
এছাড়াও সৌদি আরবের সশস্ত্র বাহিনীর চিফ অফ জেনারেল স্টাফ প্রধানমন্ত্রী ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টার সাথেও সৌজন্য সাক্ষাৎ করেন।
সফর শেষে প্রতিনিধি দলটি আগামীকাল শুক্রবার সৌদিআরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।