কবি ও স্থপতি রবিউল হুসাইনের দাফন সম্পন্ন

488

ঢাকা, ২৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : কবি ও স্থপতি রবিউল হুসাইনের দাফন সম্পন্ন হয়েছে। আজ বাদ মাগরিব মীরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।
এর আগে সকাল ১০ টায় শেষবারের মতো তাকে শ্রদ্ধা জানাতে বাংলা একাডেমিতে আনা হয়। এরপর বেলা সাড়ে ১১ টায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শেষ শ্রদ্ধায় সিক্ত হন তিনি। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষ তার প্রতি শ্রদ্ধা জানান।
দুপুর ১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। পরে, রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে তার মরদেহ নেওয়া হয়। এরপর মুক্তিযুদ্ধ জাদুঘরের তার মরদেহ নেয়া হয়।
এসময় রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠনসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠান শ্রদ্ধা জানান।
এসময়, ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলী, মুক্তিযুদ্ধ জাদুঘরের আরেক ট্রাস্টি মফিদুল হক, সাংবাদিক কামাল লোহানী, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ অনেকে উপস্থিত ছিলেন।
রবিউল হুসাইন মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।