বাসস দেশ-৪২ : হলি আর্টিসান মামলায় খালাস পাওয়া আসামির বিরুদ্ধে আপিল করা হবে : আইজিপি

223

বাসস দেশ-৪২
খালাস-আসামি-আপিল
হলি আর্টিসান মামলায় খালাস পাওয়া আসামির বিরুদ্ধে আপিল করা হবে : আইজিপি
ঢাকা, ২৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, হোলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার রায়ে খালাস পাওয়া আসামির বিরুদ্ধে আপিল করবে পুলিশ।
তিনি আজ পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে কাবাডি ফেডারেশনের এস এ গেমসের অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।
আইজিপি বলেন, ‘এ রায়ে আমরা সন্তুষ্ট। তবে আসামি মিজানুর রহমান ওরফে বড় মিজানের খালাস পাওয়ার বিষয়ে পুলিশের পক্ষ থেকে আপিল করা হবে।’
তিন বছর আগে হোলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলা ও নৃশংস হত্যাযজ্ঞের ঘটনায় করা মামলার রায় আজ ঘোষণা করে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল। রায়ে ৮আসামির মধ্যে ৭ জনকে মৃত্যুদন্ড ও একজনকে খালাস দিয়েছে আদালত।
ফাঁসির দন্ড পাওয়া সাত আসামি হচ্ছে- রাকিবুল ইসলাম রিগ্যান ওরফে রাফিউল ইসলাম, রাজীব গান্ধী ওরফে জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আসলাম হোসেন ওরফে র‌্যাশ, আবদুস সবুর খান ওরফে সোহেল মাহফুজ, মোহাম্মদ হাদিসুর রহমান সাগর ওরফে সাগর, মামুনুর রশিদ রিপন ও শরিফুল ইসলাম খালেদ। খালাস পেয়েছেন মিজানুর রহমান ওরফে বড় মিজান।
২০১৬ সালের ১ জুলাই হোলি আর্টিসান বেকারিতে ভয়ংকর জঙ্গি হামলা সংঘটিত হয়। ২০১৮ সালের ২৬ নভেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে এই হামলা মামলার বিচারকাজ শুরু হয়। গত এক বছরে রাষ্ট্রপক্ষ এই মামলায় ১১৩ জনের সাক্ষ্য গ্রহণ করে।
বাসস/এমএমবি/১৯৫৪/অমি