বাসস দেশ-৪০ : হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার বিচার ‘বাংলাদেশের জন্য মাইলফলক’: যুক্তরাষ্ট্র

138

বাসস দেশ-৪০
যুক্তরাষ্ট্র দূতাবাস-বিবৃতি
হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার বিচার ‘বাংলাদেশের জন্য মাইলফলক’: যুক্তরাষ্ট্র
ঢাকা, ২৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : যুক্তরাষ্ট্র মনে করে, বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানস্থ হোলি আর্টিজান বেকারিতে ২০১৬ সালের জুলাই মাসের সন্ত্রাসী হামলার ঘটনার বিচার ‘বাংলাদেশের জন্য মাইলফলক’।
বুধবার ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের এক বিবৃতিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়েছে, ‘২০১৬ সালের জুলাই মাসে হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনার বিচার সমাপ্ত হওয়ার বিষয়টি যুক্তরাষ্ট্র লক্ষ্য করেছে। বুধবার এই রায় প্রদানের ফলে সেদিনের নির্মম হত্যাকান্ডের শিকার হওয়া ব্যক্তিবর্গের পরিবারের সদস্যদের কিছুটা হলেও কষ্টের অবসান হবে। এই বিচার বাংলাদেশের জন্য মাইলফলক।’
যুক্তরাষ্ট্র এ হামলার পুরো তদন্তকাজে বাংলাদেশ সরকারকে সহায়তা করতে পেরে সম্মানিত এ কথা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, বাংলাদেশকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই এবং বিশেষ করে আইনের শাসন পরিস্থিতির উন্নয়নে সহায়তা অব্যাহত রাখার ব্যাপারে যুক্তরাষ্ট্র অঙ্গীকারবদ্ধ ।
বিবৃতিতে জানানো হয়, রায় ঘোষণা-উত্তর ভাবগম্ভীর মুহূর্তে সেদিনের সন্ত্রাসী ঘটনায় হত্যাকান্ডের শিকার সাধারণ নাগরিক এবং ঘৃণ্য ওই সন্ত্রাসী হামলার মোকাবেলায় হতাহত বাংলাদেশী আইন প্রয়োগকারী সংস্থার কর্মকর্তাদের প্রিয়জনদের প্রতি যুক্তরাষ্ট্র পুনরায় গভীর শোক প্রকাশ করছে।
বাসস/সবি/জেডআরএম/১৯৪২/কেএআর