বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধির আহবান ডেপুটি স্পিকারের

211

ঢাকা, ২৭ নভেম্বর ২০১৯ (বাসস) : ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির জন্য বিশ্বের বিনিয়োগকারী দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। আজ বুধবার বেইজিং এর হাইডিয়ান ডিসট্রিকট এ অনুষ্ঠিত স্টান্ডিং কমিটি অব হাইডিয়ান পিপলস কংগ্রেসের চেয়ারম্যান লিউ চাং লি’র সাথে বৈঠককালে তিনি এ আহ্বান জানান।
সংসদসচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ রয়েছে। বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ পরিচালনার ক্ষেত্রে অসামান্য অবদান ও প্রশাসনিক দক্ষতার কথা তুলে ধরে ডেপুটি স্পিকার বলেন, দেশ স্বাধীনের পর একটি যুদ্ধ বিধস্থ দেশকে সমৃদ্ধ করতে তিনি নানামুখি পরিকল্পনা হাতে নিয়েছিলেন। কিন্তু তাকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করার পর বাংলাদেশে সামরিক শাসনের উত্থান ঘটে এবং দেশের উন্নয়ন অগ্রযাত্রা থমকে যায়, শুধু ক্ষমতা দখলের রাজনীতি চলতে থাকে।
তিনি বলেন, ১৯৯৬ সালে জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশে উন্নয়নের অগ্রযাত্রা ত্বরান্বিত হয় এবং ধারাবাহিকভাবে একের পর এক সূচকে বাংলাদেশ অসামান্য সাফল্য অর্জন করে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়। তিনি বলেন, চীনের পক্ষ থেকে বাংলাদেশে বেশ কয়েকটি মেগা প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। এভাবে পারস্পরির সহযোগিতা অব্যহত থাকলে বাংলাদেশ অতি অল্প সময়ের মধ্যেই উন্নত বিশ্বের কাতারে পৌঁছে যাবে, বাংলাদেশের সেই সক্ষমতা রয়েছে।
ফজলে রাব্বী মিয়া সকলের সাথে বন্ধুত্ব কারও সাথে শত্রুতা নয়, বাংলাদেশের সংবিধানের এই পররাষ্ট্র নীতির কথা উল্লেখ করেন তিনি বলেন, চীনসহ পার্শবর্তী সকল দেশের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কে বাংলাদেশ সহমত পোষণ করে। দেশগুলোর মধ্যে বানিজ্যিক সম্পর্ক বৃদ্ধি ও পারস্পরিক সহযোগিতা অব্যহত থাকলে উভয় দেশের উন্নয়ন অগ্রগতি আরও ত্বরান্বিত হবে।
এসময় বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য আব্দুল মান্নান এমপিসহ অন্যান্য সদস্য, চীনা প্রতিনিধি দলের সদস্য ও বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মো. মনসুর উদ্দিন উপস্থিত ছিলেন।