নাটোরে কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরণ

175

নাটোর, ২৭ নভেম্বর, ২০১৯ (বাসস) : জেলার সদর উপজেলায় আজ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরকারের কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়েছে।
আজ বুধবার বেলা ১২টায় সদর উপজেলা মিলনায়তনে দুইহাজার ১৯০ জন নির্বাচিত কৃষকদের হাতে প্রণোদনার সার ও বীজ তুলে দেন নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।
সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গির আলম অনুষ্ঠানে সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সুব্রত কুমার সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।
শফিকুল ইসলাম শিমুল এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বর্তমান কৃষি-বান্ধব সরকার কৃষির উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কৃষি উপকরণ ও প্রদর্শনী খামার স্থাপন, কৃষকদের মাঝে উন্নত প্রযুক্তি সরবরাহ ও প্রশিক্ষণ প্রদান, ন্যায্য মূল্যে সারের অবাধ প্রবাহ নিশ্চিত করা, উন্নত বীজ সরবরাহ, সেচে ভর্তুকি প্রদান ইত্যাদি উদ্যোগের ফলে খাদ্য ঘাটতির দেশ থেকে বাংলাদেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।
নাটোর সদর উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদুল ইসলাম বাসস’কে জানান, রবি মৌসুমের সরিষা, গম, ভুট্টা, পেঁয়াজ ও মুগডাল উৎপাদনে দুইহাজার ১৯০ জন কৃষকের প্রত্যেককে একবিঘা পরিমান জমি চাষাবাদের জন্যে প্রায় ৩০ লাখ টাকা মূল্যমানের প্রয়োজনীয় বীজ এবং ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়েছে। পরবর্তিতে গ্রীষ্মকালীন মুগডাল ও তিলবীজ এবং প্রয়োজনীয় সার বিতরণ করা হবে।