বাসস দেশ-৩৫ : দক্ষিণ ঢাকাকে উন্নয়নের স্রোতধারায় অভিজাত নগরী হিসেবে গড়ে তোলা হবে : ডিএসসিসি মেয়র

119

বাসস দেশ-৩৫
ডিএসসিসি-উন্নয়ন
দক্ষিণ ঢাকাকে উন্নয়নের স্রোতধারায় অভিজাত নগরী হিসেবে গড়ে তোলা হবে : ডিএসসিসি মেয়র
ঢাকা, ২৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, দক্ষিণ ঢাকাকে উন্নয়নের স্রোতধারায় অভিজাত নগরী হিসেবে গড়ে তোলা হবে। তিনি আজ বাসাবো মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন।
মেয়র দক্ষিণ সিটি কর্পোরেশনকে উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া নতুন নগরী হিসেবে উল্লেখ করে বলেছেন আমি দক্ষিণ ঢাকাকে এমনভাবে গড়ে তুলবো যাতে গুলশান বনানী অভিজাত এলাকার মানুষ এখানে চা কফি খেতে আসেন। উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে তিনি ঢাকাবাসীদের পুনরায় সমর্থন, সহযোগিতা ও দোয়া কামনা করেন।
তিনি আজ ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়নকৃত বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক (বাসাবো খেলার মাঠ) বাসাবো কমিউনিটি সেন্টার এবং তরুণ সংঘের ৬ তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন।
এ সময় স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি চিত্তরঞ্জন দাস, প্রধান প্রকৌশলী রেজাউল করিমসহ এলাকার রাজনৈতিক সামাজিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, ‘কর্পোরেশনের এসব পার্ক ও খেলার মাঠ একসময় অবৈধ দখল, অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবীদের আখড়ায় পরিণত হয়েছিল। সন্ধ্যায় মা বোনেরা এসবের সামনে দিয়ে চলাফেরার সময় নিরাপত্তাহীনতা বোধ করতেন। আমি দায়িত্ব নিয়ে অবৈধ দখল হয়ে থাকা এসব পার্ক ও খেলার মাঠ দখলমুক্ত করে শিশু নারী-পুরুষ-বৃদ্ধা সকলের ব্যবহার উপযোগী করে গড়ে তুলতে জল সবুজে ঢাকা প্রকল্প গ্রহণ করি। অভিজ্ঞ শতাধিক প্রকৌশলীদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে বিশ্ব মানের করে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করি।’
তিনি বলেন, আধুনিকায়নকৃত বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্কে সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। একইভাবে স্বল্প ব্যয়ে সামাজিক ও সাংস্কৃতিক নানা অনুষ্ঠান সম্পন্ন করতে নগরবাসীদের কল্যাণে বাসাবো কমিউনিটি সেন্টারটির আধুনিকায়ন করে দেয়া হয়েছে।
পাশাপাশি খেলাধূলা ও অন্যান্য সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে যুব সমাজের মানষিক কল্যাণ ও বিকাশে বাসাবো তরুণ সংঘের অত্যাধুনিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজেরও উদ্বোধন করা হল।
বাসস/এমএসএইচ/১৯৩০/কেএমকে