বাসস দেশ-২৫ : গণতন্ত্রের অভিযাত্রা এগিয়ে নিতে সুশাসন নিশ্চিত করতে হবে

107

বাসস দেশ-২৫
মিলন-স্মরণ
গণতন্ত্রের অভিযাত্রা এগিয়ে নিতে সুশাসন নিশ্চিত করতে হবে
ঢাকা, ২৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : শহীদ ডা. মিলনের আত্মত্যাগের মধ্য দিয়ে গণতন্ত্রের যে অভিযাত্রা শুরু হয়েছিল তা এগিয়ে নিতে হলে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিপদ-হুমকী দূর করতে করে সুশাসন নিশ্চিত করতে হবে।
নব্বইয়ের গণঅভ্যূত্থানের মহান শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ২৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় বক্তারা একথা বলেন।
আজ বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে এই আলোচনা সভার আয়োজন করা হয়। আগামীকাল শহীদ ডা. শামসুল আলম খান মিলনের শাহাদাৎ বার্ষিকী।
আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৬৯ সালে রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষক শহীদ ড. শামসুজ্জোহার আত্মবলিদান যেমন ৬৯ এর গণঅভ্যূত্থান ও আইয়ূবের পতন নিশ্চিত করেছিল ঠিক তেমনই শহীদ ডা. শামসুল আলম খান মিলনের আত্মদান ৯০ এর গণঅভ্যুত্থানকে অনিবার্য করে তুলেছিল।
তারা বলেন, যে কোনো জাতীয় আন্দোলনে পেশাজীবীদের অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ এবং জয়-পরাজয়ে নির্ধারক ভূমিকা রাখে।
জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, বাংলাদেশের সাম্যবাদী দলের (মা-লে) সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, বাংলাদেশ পরমানু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এম এ করিম, বিএমএ’র সাবেক মহাসচিব অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ ও প্রফেসর ডা. নাজমুল হাসান কিশর।
বাসস/সবি/এমএসএইচ/১৭৪৭/এসই