বাসস দেশ-৮ : রবিউল হুসাইনের মৃত্যুতে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির শোক

131

বাসস দেশ-৮
রবিউল-ইন্তেকাল-শোক
রবিউল হুসাইনের মৃত্যুতে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির শোক
ঢাকা, ২৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ‘সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন উপকমিটি’র সদস্য, একুশে পদকপ্রাপ্ত কবি ও স্থপতি রবিউল হুসাইনের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এবং কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।
আজ মঙ্গলবার এক শোক বিবৃতিতে কমিটির সভাপতি রফিকুল ইসলাম বলেন, রবিউল হুসাইন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কাজে বিশেষভাবে সম্পৃক্ত ছিলেন। আগামী বছরের ১৭ মার্চ তারিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনের ঐতিহাসিক মুহূর্তকে বরণ করে নিতে সমগ্র জাতি প্রস্তুত হচ্ছে, এই সময়ে তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়ে গেলো।
বাংলা ভাষা ও সাহিত্যে অসাধারণ অবদান রাখা রবিউল হুসাইনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করতেন তিনি। তার সাহিত্যকর্ম ভবিষ্যৎ প্রজন্মকে দেশপ্রেমে উজ্জীবিত করবে।
একুশে পদকজয়ী কবি ও স্থপতি রবিউল হুসাইন মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৭৬ বছর। রবিউল হুসাইন এক ধরনের ‘বোন ক্যান্সার’ রোগে ভুগছিলেন।
রবিউল হুসাইন ১৯৪৩ সালে ঝিনাইদহের শৈলকূপায় জন্মগ্রহণ করেন। ভাষা ও সাহিত্যে অবদানের জন্য ২০১৮ সালে তিনি একুশে পদক লাভ করেন।
বাসস/সবি/বিকেডি/১৫৩৫/এমএবি