বাজিস-১৩ : ফেনীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে পুরস্কার বিতরণ

133

বাজিস-১৩
ফেনী- পুরস্কার বিতরণ
ফেনীতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে পুরস্কার বিতরণ
ফেনী, ২৫ নভেম্বর, ২০১৯ (বাসস): জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে আজ বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও তাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।
আজ সোমবার দুপুরে শহরের মিজান রোডের ফেনী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুইড বাংলাদেশ’র ফেনী জেলা সভাপতি আবুল কালাম আজাদ, বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জাকারিয়া, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ প্রমুখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুঁথি।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয় সম্পদ। তাদের সৃজনশীলতা ও মেধা বিকাশে পবিরারের পাশাপাশি সমাজ ও শিক্ষকদের এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের উন্নয়নে বিশেষভাবে কাজ করছেন। সরকারও এই শিশুদের নিয়ে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে।
জেলা কালচারাল অফিসার জান্নাত আরা যুথি জানান, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মেধা ও মননশীলতা বিকাশে জেলা শিল্পকলা একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করেছে । এতে ৫০ জন বিশেষ জন চাহিদা সম্পন্ন সাংস্কৃতিক ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহন করে। তার মধ্যে ২৫ জনকে পুরস্কৃত করা হয়।
বাসস/সংবাদদাতা/১৯১০/এমকে