বাসস ক্রীড়া-৫ : মুজিব বর্ষ উপলক্ষ্যে অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’

170

বাসস ক্রীড়া-৫
মুজিব-বর্ষ
মুজিব বর্ষ উপলক্ষ্যে ‘ অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’
ঢাকা, ২৫ নভেম্বর, ২০১৯(বাসস): যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী এবং মুজিববর্ষ উপলক্ষে আগামী বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশীপ ২০২০’। স্পেলবাউন্ড লিও বার্নেটের তত্বাবধানে আগামী বছর ১ মার্চ থেকে ১৮ এপ্রিল অনুষ্ঠেয় এ এ চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করবে দেশের সরকারী-বেসরকারী ১২৪টি বিশ্ববিদ্যালয়। যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের এক সভায় এ টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
রাজধানীর হাতিরঝিলস্থ এম্পিথিয়েটারে ১ মার্চ হাফ ম্যারাথন দিয়ে শুরু হবে এ চ্যাম্পিয়নশীপ।
বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চ্যাম্পিয়নশীপের বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে সুইমিং, ক্রিকেট ও বাস্কেটবল ইভেন্ট। এ ছাড়া আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশ-এ ফুটবল ও বাস্কেটবল, গণবিশ্ববিদ্যালয়ে ফুটবল, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ক্রিকেট ও ব্যাডমিন্টন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ব্যাডমিন্টন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভলিবল, নর্থসাউথ ইউনিভার্সিটিতে টেবিল টেনিস, বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে দৌঁড় প্রতিযোগিতা এবং বিকেএসপি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হবে।
১৮ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে চ্যাম্পিয়নশীপ। ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রতিযোগিতায় অংশগ্রহণের নিবন্ধন, লোগো ও জার্সি উন্মোচন হবে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।
বাসস/তবি/১৭৪৫/স্বব