যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে উৎসবের আমেজ

313

যশোর, ২৫ নভেম্বর, ২০১৯ (বাসস): আগামী ২৭ নভেম্বর যশোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ বইছে।প্রায় পাঁচ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আগামী বুধবার সকাল ১০টায় যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের মঞ্চে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে ফেষ্টুন ও তোরণ নির্মাণ করা হয়েছে। সব মিলিয়ে দলীয় নবীন-প্রবীণ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। সম্মেলনে লক্ষাধিক লোকের সমাবেশ ঘটানোর টার্গেট নিয়ে কাজ করছে দলের নেতা-কর্মীরা।
যশোর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য্য। জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।প্রধান বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আব্দুর রহমান।অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি,শেখ হেলাল এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন,পারভীন জামান কল্পনা।সম্মেলনটি সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার।
আমন্ত্রিত অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত থাকবেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, বাংলাদেশ ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজা,ইসমত আরা সাদেক এমপি,কাজী নাবিল আহম্মেদ এমপি, মেজর জেনারেল (অব.) ডা: নাসির উদ্দিন এমপি, শেখ আফিল উদ্দিন এমপি, রনজিৎ কুমার রায় এমপি।
দলীয় সূত্রে জানা গেছে,সর্বশেষ ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি যশোর জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলনকে সভাপতি এবং শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।পরে ৭১ সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। যশোর জেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের আনাগোনায় মুখরিত শহরের গাড়িখানাস্থ দলীয় কার্যালয়। দলীয় যে কোনো কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন সকল নেতাকর্মী। সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে আসার জন্য দলীয় নেতারা নড়েচড়ে বসেছেন। প্রায় ৫ বছর পর ২৭ নভেম্বর সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে চাঙ্গা ভাব বিরাজ করছে। পদ প্রত্যাশী নেতারা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি তৃণমূলের কাউন্সিলরদের সঙ্গেও যোগাযোগ রাখছেন নিয়মিত। সম্মেলনকে ঘিরে দলীয় কার্যালয়ের চিত্রই যেন পাল্টে গেছে। কে হবেন নতুন সভাপতি, সাধারণ সম্পাদক এমন আলোচনা চায়ের টেবিল থেকে শুরু করে হাটবাজারের সর্বত্রই চলছে। এ নিয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ।
আসন্ন সম্মেলনে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন-বর্তমান সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন,আওয়ামী লীগ নেতা খালেদুর রহমান টিটো, সাবেক পৌর মেয়র কামরুজ্জামান চুন্নু, আওয়ামী লীগ নেতা মেজর জেনারেল (অব.) ডা: নাসির উদ্দিন, আব্দুল খালেক, হায়দার গনি খান পলাশ ও মো: গোলাম মোস্তফা।
এছাড়া সাধারণ সম্পাদক পদে-বর্তমান সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার, জেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আলী রায়হান, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, সাবেক এমপি অ্যাডভোকেট মনিরুল ইসলাম, মীর জহুরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর নাম শোনা যাচ্ছে।
যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, আগামী ২৭ নভেম্বর অনুষ্ঠিতব্য জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।মঞ্চ প্রস্তুতি,সম্মেলনস্থলের সাজসজ্জাসহ সম্মেলন প্রস্তুতির কাজ প্রায় শেষের দিকে।
জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন ‘আমরা সবাই মিলেমিশে একটি সুশৃঙ্খল সম্মেলন আয়োজনের জন্য কাজ করছি। এতে অনেক লোকের সমাবেশ ঘটবে।এবারের সম্মেলন হবে একটি ঐতিহাসিক সম্মেলন।তিনি আরো জানান,আগামী ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে ৪৫৫ জন কাউন্সিলের নাম চ’ুড়ান্ত করেছে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি।