বাসস দেশ-৪১ : বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর মধ্যে সংস্কৃতির বিনিময় পর্যটনের বিকাশে ইতিবাচক ভূমিকা রাখবে : মাহবুব আলী

244

বাসস দেশ-৪১
চিত্র প্রদর্শনী – উদ্বোধন
বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর মধ্যে সংস্কৃতির বিনিময় পর্যটনের বিকাশে ইতিবাচক ভূমিকা রাখবে : মাহবুব আলী
ঢাকা, ২৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন,বন্ধুপ্রতিম রাষ্ট্রগুলোর মধ্যে সংস্কৃতির বিনিময় সংশ্লিষ্ট দেশগুলোর পর্যটনের বিকাশে ইতিবাচক ভূমিকা রাখবে।
তিনি বলেন,সংস্কৃতির বিনিময়ের মাধ্যমে রাষ্ট্রীয় সম্পর্ক উন্নয়নের পাশাপাশি সংশ্লিষ্ট রাষ্ট্রের জনগণের মধ্যে পারস্পরিক সম্পর্কও সুদৃঢ় হয়।
প্রতিমন্ত্রী আজ রোববার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে চিত্রকর আব্দুল গফুর হাজি তাহিরের পাঁচ দিনব্যাপি একক চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ঢাকাস্থ মালয়েশিয়ান হাইকমিশন ও ভ্রমণ ম্যাগাজিন যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে।
প্রতিদিন সকাল সকার সাড়ে ১০ টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে। আগামী ২৮ নভেম্বর পর্যন্ত এ প্রদর্শনী চলবে।
হাজি তাহির শুধুমাত্র মালয়েশিয়ার একজন বিখ্যাত চিত্রকরই নয়, তিনি সমসাময়িক ইসলামিক ক্যালিওগ্রাফি জগতেরও একজন উজ্জ্বল নক্ষত্র।
টিভি ব্যক্তিত্ব নওয়াজেশ আলী খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকাস্থ মালয়েশিয়ান হাইকমিশনের ভারপ্রাপ্ত মিশন প্রধান আমির ফরিদ আবু হাসান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, ঢাকাস্থ রাশিয়ান বিজ্ঞান ও সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মেক্সিম ডোবরোখোটব, মালয়েশিয়ান চিত্রকর আব্দুল গফুর হাজি তাহির ও ভ্রমণ ম্যাগাজিন সম্পাদক আবু সুফিয়ান বক্তৃতা করেন।
বাসস/সবি/জেডআরএম/২০৩০/শআ