বাসস দেশ-২৫ : কঙ্গোগামী কন্টিনজেন্ট সদস্যদের প্রতি আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান

126

বাসস দেশ-২৫
কন্টিনজেন্ট – ব্রিফিং
কঙ্গোগামী কন্টিনজেন্ট সদস্যদের প্রতি আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান
ঢাকা, ২৪ নভেম্বর,২০১৯ (বাসস) : বাংলাদেশ বিমান বাহিনী কঙ্গোতে (ডেমোক্রেটিক রিপাবলিক অফ কঙ্গো) নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (এমওএনইউএসসিও) কন্টিনজেন্ট প্রতিস্থাপন শুরু করতে যাচ্ছে।
বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এ উপলক্ষে আজ রোববার বাংলাদেশ বিমান বাহিনীর ‘ঘাঁটি বাশারে’ আয়োজিত এক অনুষ্ঠানে কঙ্গোগামী ব্যানএয়ার’র সদস্যদের উদ্দেশে বক্তব্যে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম অক্ষুন্ন রাখার আহবান জানান। পরে বিমান বাহিনী প্রধান মিশনের সাফল্য কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।
বিমান বাহিনীর সদর দফতরের প্রিন্সিপাল স্টাফ অফিসারবৃন্দ, ঢাকাস্থ এয়ার অফিসারগণ এবং বিমান সদর ও ঘাঁটির উর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ বিমান বাহিনীর ৩টি কন্টিনজেন্টে (ইউটিলিটি এভিয়েশন ইউনিট, এয়ারফিল্ড সার্ভিসেস ইউনিট ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) বিমান বাহিনীর ৩২০ জন সদস্যসহ ১টি সি-১৩০ পরিবহণ বিমান, ৬টি এমআই-১৭ হেলিকপ্টার ও বিভিন্ন গ্রাউন্ড সাপোর্ট ইকুইপমেন্ট রয়েছে।
বাসস/আইএসপিআর/জেডআরএম/১৮০৩/অমি