বাসস দেশ-১৯ : শাহআমানত বিমানবন্দর-লালখান বাজার এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মান দ্রুত সম্পন্নের সুপারিশ

121

বাসস দেশ-১৯
কমিটি- গৃহায়ন
শাহআমানত বিমানবন্দর-লালখান বাজার এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মান দ্রুত সম্পন্নের সুপারিশ
ঢাকা, ২৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় চট্টগ্রাম শাহআমানত বিমানবন্দর-লালখান বাজার এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, মোঃ জিল্লুল হাকিম, মোঃ মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, এবং ফরিদা খানম সভায় অংশগ্রহণ করেন।
সভায় গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্রাবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন কর্তৃপক্ষ স্থ্াপত্য অধিদপ্তর ও হাউস বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউটের চলমান প্রকল্পসমুহের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় চট্টগ্রামে ডিসি হিল র্পাকের সংস্কার, কক্রাবাজার সমুদ্র সৈকতে কিটকট গুলো পর্যটকদের বিনামূল্যে ব্যবহার নিশ্চিতকরণ এবং কক্রাবাজারের সব হোটেল মোটেল ও গেস্টহাউজ গুলো এসটিপির আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুুপারিশ করা হয়।
সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৭২০/-শআ