বাসস ক্রীড়া-৭ : জুভেন্টাসকে শীর্ষেই রাখলেন হিগুয়েইন, পিছু ছাড়েনি ইন্টার

122

বাসস ক্রীড়া-৭
ফুটবল-ইতালী-সিরি এ-জুভেন্টাস
জুভেন্টাসকে শীর্ষেই রাখলেন হিগুয়েইন, পিছু ছাড়েনি ইন্টার
মিলান, ২৩ নভেম্বর ২০১৯ (বাসস/এএফপি): দ্বিতীয়ার্ধে গঞ্জালো হিগুইনের জোড়া গোলে আটালান্টাকে ৩-১ গোলে হারিয়েছে পিছিয়ে পড়া জুভেন্টাস। শনিবার অনুষ্ঠিত সিরি এ লীগে এই জয়ের ফলে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা। একই দিন তুরিনোতে স্বাগতিকদের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় নিয়ে তাদের সন্নিধ্য ধরে রেখেছে ইন্টার মিলান।
বার্গেমোয় অনুষ্ঠিত ম্যাচে গোলহীন প্রথমার্ধ কাটানোর পর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬ মিনিটে রবিন গোসেন্স এর গোলে এগিয়ে যায় স্বাগতিক আটালান্টা। তবে শেষ ভাগে এসে মরিজিও সারির দলকে স্বস্তি ফিরিয়ে দেন হিগুয়েইন। আট মিনিটের মধ্যেই পরপর দুই গোল করে জুভদের এগিয়ে দেন এই আর্জেন্টাইন তারকা। ইনজুরি টাইমে চ্যাম্পিয়নদের হয়ে তৃতীয় ও শেষ গোলটি করেন সিরি এ লীগে ২০০ তম ম্যাচ খেলতে আসা পাওলো দিবালা।
এই জয়ের ফলে ইন্টার মিলানের সঙ্গে এক পয়েন্টের ব্যবধান নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে জুভেন্টাস। তুরিনে বিরামহীন বৃষ্টিকে উপক্ষে করে স্বাগতিকদের একেবারেই উড়িয়ে দিয়ে তালিকায় শীর্ষদের সংস্পর্শ বজায় রেখেছে ইন্টার মিলান। এদিকে লীগে টানা চতুর্থ ম্যাচে জয়হীন থাকায় তালিকার ষষ্ঠ স্থানে নেমে গেছে আটালান্টা।
খেলা শেষে জুভেন্টাস কোচ সারি বলেন,‘ আমাদেরকে ধুকতে হয়েছে। কিন্তু শেষ ২০ মিনিট আমরা সব কিছুই পেয়ে গেছি।’
এদিকে পর্তুগাল জাতীয় দলের হয়ে চার গোল করা সত্বেও এই ম্যাচে অংশ নেননি সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। হাঁটুর ইনজুরিতে থাকা এই তারকা অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে আসন্ন চ্যাম্পিয়ন্স লীগ ম্যাচের আগেই সুস্থ হবার চেস্টা করছেন।
সারি বলেন,‘আশা করছি আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে তিনি ফিরে আসবেন। আমরা তার হাঁটুর ইনজুরি সমস্যা সারিয়ে তোলার চেস্টা করছি। এটি তাকে খুবই ভোগাচ্ছে। এ রকম ব্যাথা নিয়ে খেলতে গেলে আপনাকে মানষিকভাবে ক্লান্ত করে দেবে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭০৫/স্বব