বাজিস-২ : সম্মেলনকে ঘিরে চাঙ্গা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ

142

বাজিস-২
কুমিল্লা (দক্ষিণ-)আলীগের সম্মেলন
সম্মেলনকে ঘিরে চাঙ্গা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ
কুমিল্লা, (দক্ষিণ) ২৪ নভেম্বর (বাসস) : কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতাদের আনাগোনায় প্রাণ ফিরে পেয়েছে উত্তর জেলা আওয়ামী লীগের সকল নেতাকমী। গত কয়েক মাস যাবত সম্মেলনকে ঘিরে জাতীয় দিবসের আলোচনা সভা কিংবা অন্য কোনো কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন সকল নেতাকর্মী। গোপনে বৈঠক করে নেতারা সম্ভাব্য পদে অধিষ্ঠিত হওয়ার জন্য দল ভারী করছেন। কিছু নেতাকে সামনে-পেছনে কর্মীদের নিয়ে চলাফেরা করতেও দেখা যাচ্ছে নিয়মিত। আগামী ৯ ডিসেম্বর ২০১৯ কুমিল্লা উত্তর জেলা ত্রি বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে চাঙ্গা ভাব বিরাজ করছে।
পদপ্রত্যাশী নেতারা কেন্দ্রীয় নেতাদের কাছে ধরণা দিচ্ছেন। সেই সঙ্গে তৃণমূলের কাউন্সিলরদের সঙ্গে যোগাযোগও রাখছেন নিয়মিত। কে হবেন নতুন সভাপতি, সাধারণ সম্পাদক এমন আলোচনা চায়ের টেবিল থেকে শুরু করে হাটবাজারের সর্বত্রই। তবে সভাপতি পদে বর্তমান উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের নাম শোনা যাচ্ছে। এছাড়া কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও আসন্ন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. রুহুল আমিনও রয়েছেন সভাপতি প্রার্থীর তালিকায়। সাধারণ সম্পাদক পদের তালিকায় রয়েছে একাধিক নেতার নাম। ইতোমধ্যে প্রার্থী হতে প্রস্তুতি নিচ্ছেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ এম. হুমায়ুন মাহমুদ, সংসদ সদস্য রাজী ফকরুল, সংসদ সদস্য সেলিমা আহমদ মেরি, সংরক্ষিত সংসদ সদস্য সেলিনা ইসলাম (সিআইপি), দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, হোমনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ. কে. এম. সিদ্দিকুর রহমান আবুল ও জেলা যুগ্ম সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের নাম। সম্মেলনকে সফল করতে ইতিমধ্যে অর্থ উপ-কমিটি, মঞ্চ-সাজসজ্জা ও শৃঙ্খলা উপ-কমিটি, আপ্যায়ন উপ-কমিটি, অভ্যর্থনা উপ-কমিটি, প্রচার উপ-কমিটি, গঠন করে নেতাকর্মীদের মাঝে দায়িত্ব বণ্টন করে দেয়া হয়েছে। উত্তর জেলা কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরকার বলেন, দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। দল যদি চায়, আমি সভাপতি পদটি আশা করতেই পারি।
উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারে বলেন, সম্মেলন কাছে আসার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। এবার আমি সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে চাই। এজন্য সব স্তরের নেতাকর্মীদের কাছে ছুটে যাচ্ছি।
নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। চায়ের দোকান থেকে শুরু করে খেলার মাঠ, কিংবা স্কুল-কলেজ প্রাঙ্গণ-সব জায়গাতেই পছন্দের নেতাদের নিয়ে আলোচনায় ব্যস্ত তারা। সম্প্রতি দলের নেতৃত্ব থেকে অনপ্রবেশকারী, দুর্নীতিবাজ ও বিতর্কিতদের বাদ দিয়ে দক্ষ, ত্যাগী, তৃণমূলের সাথে সম্পৃক্ত স্বচ্ছ ভাবমূর্তির পরিচ্ছন্ন নেতাদের বাছাইয়ের ঘোষণা দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ ঘোষণায় সম্মেলনকে ঘিরে দেশের অন্যান্য জেলার মতো উচ্ছ্বাস-উদ্দীপনা বইছে কুমিল্লা উত্তরের সাতটি উপজেলায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে।
বাসস/সংবাদদাতা/১০৪৫/নূসী