বাসস দেশ-২৫ : চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধানসহ ১৫ সদস্য রিমান্ডে

152

বাসস দেশ-২৫
হিযবুত-সদস্য-রিমান্ড
চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধানসহ ১৫ সদস্য রিমান্ডে
চট্টগ্রাম, ২৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : আটকৃত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর উলাই’য়াহ বাংলাদেশ-এর ১৫ সদস্যের রিমান্ড মঞ্জুর করেছে চট্টগ্রামে আদালত।
আদালত সূত্রে জানাগেছে, হিযবুত তাহরীর চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলমকে ৫ দিন ও বাকি ১৪ সদস্যের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।
রিমান্ড প্রাপ্তরা হলেন- হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম (৩৯), আব্দুল¬াহ আল মাহফুজ (৩০), মো. ইমতিয়াজ ইসমাইল (২৫), মো. নাছির উদ্দিন চৌধুরী (২২), মোহাম্মদ নাজমুল হুদা (২৭), মো. লোকমান গণি (২৯), মো. করিম (২৭), আবদুল¬াহ আল মুনিম (২২), কামরুল হাসান প্রকাশ রানা (২০), মো. আরিফুল ইসলাম (২০), মো. আজিম উদ্দিন (৩১), ফারহান বিন ফরিদ প্রকাশ রাফি (২৩), মো. আজিমুল হুদা (২৪), ওয়ালিদ ইবনে নাজিম (১৫) ও মো. স¤্রাট (২২)।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ জানান, জঙ্গি বিরোধী অভিযানে শুক্রবার রাতে আটক নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ১৫ সদস্যকে রিমান্ডে নেয়ার জন্য পুলিশ প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেছিল।
আজ শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত রিমান্ড আবেদনের শুনানি শেষে ১৫ হিযবুত তাহরীর সদস্যের রিমান্ড মঞ্জুর করেন।
এদের মধ্যে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম চট্টগ্রামের একটি ইংরেজি মাধ্যম স্কুল ও কলেজের শিক্ষক বলে জানিয়েছে পুলিশ। সে বাঁশখালী উপজেলার কালিপুর ইউনিয়নের গুনাগরী এলাকার আবুল কাশেমের ছেলে। তিনি নগরীর বায়েজিদ চক্রেসো কানন আবাসিক এলাকায় বসবাস করেন।
সিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ জানান, শুক্রবার দুপুরে চট্টগ্রামের আন্দরকিল¬া জামে মসজিদের সামনে লিফলেট বিলি করার সময় হিযবুত তাহরীরের সদস্য ওয়ালিদ ইবনে নাজিম ও মো. ইমতিয়াজ ইসমাইলকে আটক করা হয়।
তাদের জিজ্ঞাসাবাদে অন্য সদস্যদের ব্যাপারে তথ্য পায় পুলিশ। পরে শুক্রবার সন্ধ্যা থেকে নগরের নতুন চান্দগাঁও আবাসিক ও বায়েজিদ এলাকায় অভিযান চালিয়ে তাদেও আটক করা হয়।
তাদের কাছ থেকে সংগঠনের ২ লাখ ৮২ হাজার টাকা, হিযবুত তাহরীরের তথ্যসহ দুইটি ল্যাপটপ ও ডিভাইস, একটি মোটর সাইকেল, হিযবুত তাহরীরের প্রচারপত্র, গঠনতন্ত্র, ট্রেনিং ম্যানুয়েল উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি ।
বাসস/জিই/কেএস/এমএমবি/২০০১/এসই